shono
Advertisement

WB Panchayat Polls: সব অভিযোগ ভিত্তিহীন, কোচবিহারে মমতার বক্তব্য উড়িয়ে জবাব দিল BSF

কোচবিহারের চান্দামারিতে ভোটপ্রচারের মঞ্চ থেকে বিএসএফ'কে নিশানা করেছিলেন তৃণমূল নেত্রী।
Posted: 11:39 PM Jun 26, 2023Updated: 11:39 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার কোচবিহারের চান্দামারিতে ভোটপ্রচারের মঞ্চ থেকে সীমান্তরক্ষী বাহিনীকে নিশানা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এবার লিখিত ভাবে তারই কড়া জবাব দিল বিএসএফ। তাদের দাবি, সত্যিটা থেকে অনেক দূরে রয়েছেন তৃণমূল সুপ্রিমো।

Advertisement

এই জেলাতেই একাধিকবার বিএসএফের গুলিতে নিরীহ মানুষের মৃত্যু হয়েছে। তাই এদিন চান্দামারির জনসভায় বিএসএফকে নিশানা করে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ”গুলি করা যেন অধিকার হয়ে উঠেছে। আমার কাছে খবর আছে, সীমান্ত পাহারা দেওয়ার নামে লোকজনকে ভয় দেখাচ্ছে, অত্যাচার করছে। কিন্তু আমি বলছি, কেউ ভয় পাবেন না। পুলিশে খবর দিন।” এদিন তাঁর সভামঞ্চে হাজির ছিলেন বিএসএফের গুলিতে নিহত যুবকের পরিবার। তাঁদের সঙ্গে নিয়েই বিএসএফকে কড়া বার্তা দিলেন তৃণমূল নেত্রী।

[আরও পড়ুন: উচ্চতর পেনশনের জন্য আবেদনের সময়সীমা বাড়াল EPFO, জেনে নিন খুঁটিনাটি]

তারই জবাবে এবার বিএসএফ জানাল, বাংলার মুখ্যমন্ত্রী বিএসএফের বিরুদ্ধে যে অভিযোগ তুলেছেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন। সত্যিটা থেকে অনেকখানি দূরে। বিএসএফ একটি পেশাগত বাহিনী। পেশাগত ভাবেই দেশের আন্তর্জাতিক সীমান্ত রক্ষার দায়িত্বে পালন করে। সীমান্ত এলাকার কোনও ভোটারকে প্ররোচিত করে না। তাঁদের সুরক্ষার বিষয়টিই বিএসএফের কাছে প্রাধান্য পায়। অনুপ্রবেশের বিরুদ্ধেও কাজ করে সীমান্তরক্ষা বাহিনী। এরপরই যোগ করা হয়, তাদের কাছে ভোটারদের প্রভাবিত করা নিয়ে কোনও অভিযোগ আসেনি। যে বাহিনীকে ভোটের কাজে ব্যবহার করা হয়, তাও স্থানীয় প্রশাসনের মাধ্যমেই পরিচালিত হয়।

বিএসএফের (BSF) গুয়াহাটি ফ্রন্টিয়ারের পক্ষ বিবৃতি প্রকাশ করে মমতার সমস্ত অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। তৃণমূল সুপ্রিমোর অভিযোগের কয়েকঘণ্টার মধ্যেই এভাবে বিবৃতি প্রকাশ করা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: Panchayat Poll 2023: পর্যাপ্ত বাহিনী না এলে দফা বাড়ানোর আরজি নিয়ে হাই কোর্টে নওশাদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement