‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’নেতৃত্ব গড়ার ডাক শাহর, রেকর্ড সংখ্যায় ভোটের আহ্বান মোদির

10:19 AM Apr 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম এবং দ্বিতীয় দফার মতো ভোট তৃতীয়াতেও রেকর্ড সংখ্যায় ভোটদানের আহ্বান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও টুইট করে বাংলায় রেকর্ড সংখ্যক ভোটদানের আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর টুইট অরাজনৈতিক হলেও, স্বরাষ্ট্রমন্ত্রীর টুইটে রাজনীতির গন্ধ আছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

তৃতীয় দফার ভোটের দিন সকালে টুইটারে প্রধানমন্ত্রী লেখেন,”পশ্চিমবঙ্গের যে সব জায়গায় আজ নির্বাচন হচ্ছে, সেখানকার ভোটদাতাদের বিপুল সংখ্যায় ভোট দেওয়ার আবেদন জানাই। ভোট দিন আর গণতন্ত্রকে আরও শক্তিশালী করুন।” প্রোটকল মেনেই প্রধানমন্ত্রীর টুইটে কোনও রাজনৈতিক ইঙ্গিত ছিল না। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর টুইটে বকলমে রাজনৈতিক আহ্বান রয়েছে। ভোটের দিন সকালে তিনি বললেন,”আমি তৃতীয় দফার ভোটে বাংলার সকল ভোটারদের কাছে আবেদন জানাই যে একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য নেতৃত্ব বাংলায় শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন নিশ্চিত করে বাংলাকে স্বনির্ভর করতে পারে। তাই অবশ্যই ভোট দিন এবং বাংলার উন্নয়নে অংশীদার হোন।” অমিত শাহ (Amit Shah) যে ‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’ নেতৃত্বের কথা বলছেন, ঠিক সেকথাই নিজেদের নির্বাচনী প্রচারে বলতে শোনা যায় রাজ্য বিজেপি নেতাদের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এরাজ্যের পাশাপাশি আরও তিন রাজ্য ও কেন্দ্রশাসিত রাজ্যে ভোট চলছে আজ। সেই রাজ্যগুলিতেও একইভাবে ভোটারদের ভোটদানে উৎসাহিত করতে দেখা গিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীকে। এই চার রাজ্যের মধ্যে বিজেপি (BJP) ক্ষমতায় আছে অসমে। সেখানে তাঁদের কঠিন লড়াই কংগ্রেস (Congress) নেতৃত্বাধীন জোটের বিরুদ্ধে। তামিলনাড়ু এবং কেরলে মাটি তৈরির চেষ্টা করছে গেরুয়া শিবির। এদিকে পুদুচেরিতে এই প্রথমবার ক্ষমতা দখলের চেষ্টা করছে গেরুয়া শিবির। সব মিলিয়ে বিজেপির জন্য কঠিন লড়াই এই পর্বে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next