shono
Advertisement

‘জাভড়েকর ভদ্রলোক কে?’, বিধায়কদের ১০০ কোটি ঘুষের অভিযোগ এনে সরব কুমারস্বামী

কর্ণাটকের কুর্সিতে কি কুমারস্বামীই? The post ‘জাভড়েকর ভদ্রলোক কে?’, বিধায়কদের ১০০ কোটি ঘুষের অভিযোগ এনে সরব কুমারস্বামী appeared first on Sangbad Pratidin.
Posted: 02:22 PM May 16, 2018Updated: 02:39 PM May 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাভড়েকর কে? কে সেই ভদ্রলোক? কঠিন ইয়র্কার শুধু সামলেই দিলেন না, বুঝিয়ে দিলেন তাঁর ডিফেন্স ভাঙা সহজ নয়। ভদ্রলোকের নাম এইচডি কুমারস্বামী। গতকাল থেকে দেশের রাজনীতিতে সবথেকে চর্চিত নাম। বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতার সঙ্গে কি তাঁর দেখা হয়েছে? প্রশ্নের উত্তর এভাবেই দিলেন দুঁদে নেতা। পালটা তাঁর অভিযোগ, বিধায়ক কিনতে বিজেপি প্রত্যেক জেডিএস নেতাকে ১০০ কোটি টাকা করে ঘুষ দিচ্ছে।

Advertisement

[  সারাদিন রয়েছেন সংবাদ শিরোনামে, জানেন কে এই এইচডি কুমারাস্বামী? ]

ত্রিশঙ্কু হওয়ার পর থেকে আচমকাই গুরুত্ব বেড়ে গিয়েছে জেডিএস-এর। যে দলকে আগে কংগ্রেস পাত্তাই দেয়নি, সরকার গড়তে তাদেরই সমস্ত শর্ত মেনে নিয়েছে কংগ্রেস। এমনকী ছেড়ে দিয়েছে মুখ্যমন্ত্রী পদও। অন্যদিকে ভোট গণনার গোড়াতে বিজেপিও আস্ফালন করেছিল। জেডিএস-এর হাত যে তাদের দরকার নেই তা জোর গলায় জানিয়েছিলেন অনেক নেতা। কিন্তু বেলা বাড়তেই পালা পরিবর্তন। বোঝা গেল জেডিএস ছাড়া কারওর পক্ষেই সরকার গড়া সম্ভব নয়। ফলে রাতারাতি গুরুত্ব বেড়েছে আঞ্চলিক এই দলটির। ত্রিশঙ্কু হওয়ার পরই নড়চড়ে বসেছে কংগ্রেসের বিজেপি নেতৃত্ব। বিশেষত দায়িত্বে থাকা প্রকাশ জাভড়েকর। রাজনৈতিক মহলের দাবি, গোপনে তিনি জেডিএস বিধায়কদের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছেন। একই অভিযোগ কুমারস্বামীরও। তিনিও জানাচ্ছেন, তাঁদের প্রত্যেক বিধায়ককে ১০০ কোটি টাকা করে ঘুষ দিতে চাইছে বিজেপি। তাঁর সঙ্গেও কি প্রকাশ জাভড়েকরের দেখা হয়েছে? উত্তরে একেবারে সব জল্পনা উড়িয়েই দিলেন কুমারস্বামী। পালটা প্রশ্ন করলেন, এই জাভড়েকর ভদ্রলোক কে?

তারপরই তাঁর হুঁশিয়ারি, বিজেপি ছেড়েও জেডিএস-এ আসতে অনেক নেতাই তৈরি। সুতরাং দল ভাঙিয়ে একজনকে যদি বিজেপি নিয়ে যায়, তবে দ্বিগুণ লোক নিয়ে আসবেন তাঁরা। রাজনৈতিক খেলা যে এই মুহূর্তে জমে উঠেছে তা স্পষ্ট। তবে কর্ণাটকের ভবিষ্যৎ এখন অনেকটাই পরিষ্কার। ইতিমধ্যেই রাজ্যপালের সঙ্গে দেখা করতে চলেছেন কংগ্রেস-জেডিএস জোট। বড়সড় কোনও অঘটন না ঘটলে, কর্ণাটকের কুরসিতে বসছেন কুমারস্বামীই।

The post ‘জাভড়েকর ভদ্রলোক কে?’, বিধায়কদের ১০০ কোটি ঘুষের অভিযোগ এনে সরব কুমারস্বামী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার