shono
Advertisement
Rahul Gandhi

'২ মুখ্যমন্ত্রী জেলে থাকলেও বিজয়ন কেন নন?' রাহুলের মন্তব্যে বিস্ফোরণ 'ইন্ডিয়া' শিবিরে

'রাহুলের উচিত এই মন্তব্য প্রত্যাহার করে নেওয়া', সরব সিপিএমের পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাট।
Posted: 05:00 PM Apr 19, 2024Updated: 08:11 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতির অভিযোগে বর্তমানে জেলবন্দি দেশের দুই রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত সোরেন ও অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) কেন জেলে নন, এই প্রশ্ন তুলেই ইন্ডিয়া জোটে (INDIA Alliance) এবার শোরগোল ফেলে দিলেন ওয়ানড়ের কংগ্রেস (Congress) প্রার্থী রাহুল গান্ধী (Rahul Gandhi)। পাশাপাশি কেরল রাজনীতিতে রাম ও বামের আঁতাতের অভিযোগ তুললেন তিনি। সবমিলিয়ে শুক্রবার লোকসভা নির্বাচনের(Lok Sabha Election 2024) প্রথম দফায় ভোটগ্রহণের আবহে রাহুলের মন্তব্যে রীতিমতো অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হল ইন্ডিয়া জোটে।

Advertisement

বৃহস্পতিবার কন্নুরে নির্বাচনী প্রচারে গিয়ে সরাসরি পিনারাই বিজয়নের দিকে অভিযোগের আঙুল তুলে রাহুল গান্ধী বলেন, দুই মুখ্যমন্ত্রী বর্তমানে জেলবন্দি। কিন্তু কেরলের মুখ্যমন্ত্রীর সঙ্গে এমনটা ঘটল না কেন? "আমি ২৪ ঘণ্টা বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছি, অন্যদিকে কেরলের মুখ্যমন্ত্রী ২৪ ঘণ্টা আমাকে আক্রমণ শানিয়ে চলেছেন। এটা সত্যিই বিস্ময়কর।" পাশাপাশি কেন্দ্রের শাসকদলও পিনারাই বিজয়নের বিরুদ্ধে একটি শব্দও খরচ করছে না বলে রাহুল অভিযোগ করেন। এমনকী গোটা দেশজুড়ে যখন বিরোধীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে ইডি। সেখানে বিজয়নের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না নেওয়া ঘটনা অবাক করার মতো বলে দাবি করেন তিনি।

[আরও পড়ুন: শুক্রেই শনির দশা! দালাল স্ট্রিটে যুদ্ধের আঁচ, ৪ দিনে উধাও ৮ লক্ষ কোটি]

রাহুল গান্ধী আরও বলেন, "উনি (পিনারাই বিজয়ন) বলেন বিজেপির বিরুদ্ধে ওনার মতাদর্শগত লড়াই। যদি তাই হল তাহলে বাকিদের মতো বিজেপিও ওনার বিরুদ্ধে সব অস্ত্র প্রয়োগ করে আক্রমণ শানাতো। কিন্তু আশ্চর্যের বিষয় কেরলের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে একবারও মুখ খোলেনি বিজেপি। কেরলের মানুষের বিষয়টি নিয়ে ভাবা উচিত।" এবিষয়ে নিজের কথাও তুলে ধরেন রাহুল। তাঁর সাংসদ পদ কেড়ে নেওয়া, ইডির তরফে জিজ্ঞাসাবাদ, পাশাপাশি তাঁর বিরুদ্ধে লাগাতার বিজেপির আক্রমণ কথাও তুলে ধরেন রাহুল গান্ধী। তবে রাহুল গান্ধীর মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন সিপিএমের পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাট। তিনি বলেন, 'রাহুল গান্ধীর উচিত অবিলম্বে এহেন মন্তব্য প্রত্যাহার করে নেওয়া।'

[আরও পড়ুন: প্রাগৈতিহাসিক! ভারতের মাটিতে মিলল বিশ্বের ‘দীর্ঘতম’ সাপের জীবাশ্ম]

প্রসঙ্গত, ২০২০ সালে সোনা পাচার কাণ্ডে কেরলের মুখ্যমন্ত্রীর প্রাক্তন সচিবকে গ্রেপ্তার করে ইডি। এমনকী আর্থিক তছরূপ মামলায় পিনারাই বিজয়নের পুত্রের বিরুদ্ধেও তদন্ত শুরু করে ইডি। যদিও সেই তদন্ত শেষ পর্যন্ত কোথায় পৌঁছল তার কোনও হদিশ পাওয়া যায়ি। এহেন পরিস্থিতির মাঝে রাহুল এই অভিযোগ নতুন করেগ শোরগোল শুরু করেছে। উল্লেখ্য, ওয়ানড় কেন্দ্রে এবারও প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী। অন্যদিকে, এই কেন্দ্রে বামেদের তরফেও প্রার্থী ঘোষণা করা হয়েছে। একই কেন্দ্রে ইন্ডিয়া জোটের দুই প্রার্থীর লড়াইয়ে রাহুলকে বারবার আক্রমণ শানিয়েছেন পিনারাই বিজয়ন। তাঁর অভিযোগ, একদিকে বিজেপিকে হারাতে বিরোধীরা যখন এক হয়েছে। সেখানে কেরলে বিজেপিকে সুবিধা করে দিতে চাইছে কংগ্রেস। কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে আঁতাতের অভিযোগও তোলা হয়েছে। এরই পালটা এবার বিস্ফোরক রাহুল গান্ধী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement