shono
Advertisement

‘যতদূর সম্ভব হয় একসঙ্গে লড়ব’, মুম্বইয়ের মেগা বৈঠকে প্রতিজ্ঞা INDIA জোটের

বিরোধী ইন্ডিয়া জোটের এটাই তৃতীয় বৈঠক।
Posted: 03:12 PM Sep 01, 2023Updated: 03:53 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ে (Mumbai) ইন্ডিয়া (INDIA) জোটের মেগা বৈঠকে মিলিত হল ২৮টি বিরোধী দল। এবং ২০২৪ সালের নির্বাচনে একসঙ্গে লড়াই করার শপথ নিল তারা। তবে ‘যতদূর সম্ভব’ আসন সমঝোতা করেই। বাণিজ্যনগরীর এই বৈঠক বিরোধী ইন্ডিয়া জোটের তৃতীয় বৈঠক। এর আগে তারা পাটনা ও বেঙ্গালুরুতে মিলিত হয়েছিল।

Advertisement

এরই পাশাপাশি ১৩ সদস্যের কোঅর্ডিনেশন কমিটির কথাও ঘোষণা করা হয়েছে বৈঠকের পরে। কারা আছেন এই কমিটিতে? জানানো হয়েছে, এই কমিটিতে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, কে সি বেণুগোপাল, শরদ পওয়ার, এম কে স্ট্যালিন, তেজস্বী যাদব, হেমন্ত সোরেন, সঞ্জয় রাউত, রাঘব চাড্ডা, ডি রাজা, ওমর আবদুল্লা, মেহবুবা মুফতি।

[আরও পড়ুন: রেশন নিয়ে অভিযোগ, ধূপগুড়িতে প্রচারে যাওয়া মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডিকে ঘেরাও স্থানীয়দের]

তবে জল্পনা ছিল, জোটের লোগো শুক্রবার প্রকাশিত হতে পারে। কিন্তু তা হয়নি। শোনা গিয়েছে, বিরোধীদের মধ্যে মতানৈক্যের কারণেই এখনও লোগো প্রকাশিত করা হয়নি। মনে করা হচ্ছে, শিগগিরি লোগো ও জোটের মুখপাত্রের নাম ঘোষণা করা হবে। 

এদিকে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে দাবি করা হয়েছে, কেবল ওই কমিটিই নয়, চারটি সাব গ্রুপও গঠন করা হবে। এই গ্রুপের তরফে জোটের সমস্ত সভা ও অন্যান্য কর্মসূচির পরিকল্পনা করবে। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়াও তারা দেখভাল করবে। 

[আরও পড়ুন: চন্দ্রযানের সাফল্য, ISRO-কে শুভেচ্ছা INDIA’র, সাফল্য নিয়ে রাজনীতির অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement