shono
Advertisement

Breaking News

Delhi AIIMS

দিল্লি এইমসে মহিলার শ্লীলতাহানি! অভিযুক্ত খোদ মুখ্য নিরাপত্তা আধিকারিক

হাসপাতালে নিরাপত্তার দায়িত্ব যার কাঁধে তাঁর বিরুদ্ধেই উঠল শ্লীলতাহানির অভিযোগ।
Published By: Amit Kumar DasPosted: 05:26 PM Oct 18, 2024Updated: 07:11 PM Oct 18, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: এ যেন 'সর্ষের ভেতরেই ভূত'। হাসপাতালে নিরাপত্তার দায়িত্ব যার কাঁধে তাঁর বিরুদ্ধেই উঠল শ্লীলতাহানির অভিযোগ। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে দিল্লির এইমস হাসপাতালে। এক মহিলার অভিযোগ, তাঁর শ্লীলতাহানি করেছেন দিল্লি এইমস হাসপাতালের মুখ্য নিরাপত্তা আধিকারিক।

Advertisement

জানা যাচ্ছে, এইমস হাসপাতালেই নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত ওই মহিলা। গত ২ অক্টোবর কাজের রস্টার জানার জন্য অভিযুক্ত আধিকারিকের কাছে গিয়েছিলেন তিনি। আবেদন ছিল, যাতে তাঁর রাতের ডিউটি বদল করা হয়। স্বামীর মৃত্যুর পর দুই সন্তানকে নিয়ে থাকেন তিনি। তবে রস্টার বদল তো দূরের কথা সেখানে তাঁর যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ। এমনকি কাজ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এই ঘটনায় গত ৩ অক্টোবর তফসিলি জাতীয় কমিশনের কাছে অভিযোগ দায়ের করেন মহিলা।

শুধু তাই নয়, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নড্ডা এবং এমসের অধিকর্তা এম শ্রীনিবাসের কাছেও অভিযোগপত্রের প্রতিলিপি পাঠিয়েছেন নির্যাতিতা। এমসের প্রশাসনিক ব্লকের যেখানে ঘটনাটি ঘটেছে, সেই জায়গায় সিসিটিভি ফুটেজও সংরক্ষিত রাখার আবেদন জানিয়েছেন তিনি। এদিকে এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে প্রকাশ্যে কিছু না বলা হলেও, ঘটনার তদন্তে এইমসের নির্দেশক একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করেছেন। আগামী ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে ওই কমিটিকে।

উল্লেখ্য, আর জি করে মহিলা জুনিয়র ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। মর্মান্তিক সেই ঘটনায় বিচারের দাবির পাশাপাশি স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তার দাবিতে আন্দোলন জারি রয়েছে। সেই ঘটনার মাঝেই এবার দিল্লির এইমসের মতো নামজাদা হাসপাতালে এই ঘটনায় নতুন করে শোরগোল শুরু হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিল্লির এইমস হাসপাতালে মহিলা নিরাপত্তারক্ষীর শ্লীলতাহানির অভিযোগ মুখ্য নিরাপত্তা আধিকারিকের বিরুদ্ধে।
  • ২ অক্টোবর কাজের রস্টার জানার জন্য অভিযুক্ত আধিকারিকের কাছে গিয়েছিলেন তিনি।
  • ঘটনার তদন্তে এইমসের নির্দেশক একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করেছেন।
Advertisement