shono
Advertisement
Satyendar Jain

২ বছর জেলবন্দি, অবশেষে জামিন পেলেন দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন

আর্থিক তছরুপ মামলায় ২০২২ সালে সত্যেন্দ্র জৈনকে গ্রেপ্তার করে ইডি। অভিযোগ, মন্ত্রী পদে থাকাকালীন নিজের ক্ষমতার অপব্যবহার করে বেআইনি টাকায় জমি কিনেছিলেন তিনি।
Published By: Biswadip DeyPosted: 04:42 PM Oct 18, 2024Updated: 05:57 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পেলেন দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। আর্থিক দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল। অবশেষে ২ বছর পরে জামিন পেলেন তিনি। এক স্থানীয় আদালত তাঁর জামিন মঞ্জুর করেছে।

Advertisement

আর্থিক তছরুপ মামলায় ২০২২ সালে সত্যেন্দ্র জৈনকে(Satyendar Jain) গ্রেপ্তার করে ইডি। অভিযোগ, মন্ত্রী পদে থাকাকালীন নিজের ক্ষমতার অপব্যবহার করে বেআইনি টাকায় জমি কিনেছিলেন তিনি। তিহাড় জেলে বন্দি থাকার পর অসুস্থ হয়ে পড়েন দিল্লির প্রাক্তন মন্ত্রী। গত বছর মে মাসে জ্ঞান হারিয়ে জেলের শৌচালয়ে পড়েও যান তিনি। এর পর সুপ্রিম কোর্টে আদালতে সত্যেন্দ্রর অসুস্থতার কারণ দেখিয়ে অন্তর্বর্তী জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। সে আবেদন মঞ্জুরও করে শীর্ষ আদালত।

কিন্তু এবছরের মার্চ মাসে নিয়মিত জামিনের আবেদন করলে তা খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। তবে এদিন বিশেষ বিচারক বিশাল গোগনে বলেন, ''বিচারে বিলম্বের দিকটি এবং ১৮ মাসের বন্দিত্বের দিকটিও বিবেচনা করার পাশাপাশি এই বিষয়টিকেও মাথায় রাখা হয়েছে যে বিচার শুরু হতে এখনও অনেক সময় লাগবে। যা থেকে এই উপসংহারে আসাই যায় যে অভিযুক্তকে স্বস্তি দেওয়া যেতেই পারে।''

প্রসঙ্গত, গত মাসেই জামিন পেয়েছেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তার আগে আগস্টে জামিন পান মণীশ সিসোদিয়া। এবার জামিন পেলেন সত্যেন্দ্র। আপ নেতারা বরাবরই বলে এসেছেন, কেন্দ্রের মোদি সরকারই কেন্দ্রীয় সংস্থাকে প্রভাবিত করে 'চক্রান্ত' করেছে। যদিও সব অভিযোগ উড়িয়ে দিয়েছে কেন্দ্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জামিন পেলেন দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।
  • আর্থিক দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল।
  • অবশেষে ২ বছর পরে জামিন পেলেন তিনি।
Advertisement