shono
Advertisement

জানেন, কেন এই শিল্পীকে ঘর ভাড়া দিল না হোটেল কর্তৃপক্ষ?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অতিথি দেব ভবঃ’ অর্থাৎ অতিথি  দেবতার সমতুল্য। এই ট্যাগলাইনই দেখা যায় ভারতের পর্যটনশিল্পের বিজ্ঞাপনে। আর পর্যটন শিল্পের একটা বড় অংশ হোটেল ব্যবসা। ভারতের প্রায় সব হোটেলই তাদের বিজ্ঞাপনে বোঝানোর চেষ্টা করে যে, তারা কতটা যত্ন করে তাদের অতিথিদের। অনলাইনে হাজারও সাইট আপনাকে হদিশ দিচ্ছে সেরা হোটেলের। কিন্তু প্রশ্ন এই যে, যতটা বিজ্ঞাপন […] The post জানেন, কেন এই শিল্পীকে ঘর ভাড়া দিল না হোটেল কর্তৃপক্ষ? appeared first on Sangbad Pratidin.
Posted: 09:23 PM Jun 25, 2017Updated: 03:53 PM Jun 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অতিথি দেব ভবঃ’ অর্থাৎ অতিথি  দেবতার সমতুল্য। এই ট্যাগলাইনই দেখা যায় ভারতের পর্যটনশিল্পের বিজ্ঞাপনে। আর পর্যটন শিল্পের একটা বড় অংশ হোটেল ব্যবসা। ভারতের প্রায় সব হোটেলই তাদের বিজ্ঞাপনে বোঝানোর চেষ্টা করে যে, তারা কতটা যত্ন করে তাদের অতিথিদের। অনলাইনে হাজারও সাইট আপনাকে হদিশ দিচ্ছে সেরা হোটেলের। কিন্তু প্রশ্ন এই যে, যতটা বিজ্ঞাপন তারা করে থাকে, সঠিক অর্থে ততটা আন্তরিকতা কি তাদের কাজে প্রকাশ পায়? কোনও কোনও ক্ষেত্রে আবার হোটেলের নিয়ম হয়ে ওঠে আদালতের রায়ের থেকেও বেশি কঠোর। যেমন বেশিরভাগ হোটেলই অবিবাহিত কাপলদের রুম ভাড়া দিতে চান না। যেখানে কোর্টের কোনও আপত্তি নেই দুজনের প্রাপ্তবয়স্কের একসঙ্গে থাকা নিয়ে, সেখানে অনেকক্ষেত্রেই সহ্য করতে হয় হোটেলের চোখরাঙানি। এমনকী কোনও কোনও হোটেলের নিয়ম অনুযায়ী  তারা স্থানীয় বাসিন্দাদেরও ঘর ভাড়া দেয় না।

Advertisement

[ যোগীর রাজ্যে মহিলা পুলিশ আধিকারিককে হেনস্তা বিজেপি নেতা-কর্মীর ]

নিয়মকানুনের নিরিখে সম্প্রতি হায়দরাবাদের হোটেল ডেকান ইরিগ্যাডা স্থাপন করল এক অসাধারণ দৃষ্টান্ত। অবিবাহিত কাপল বা স্থানীয় বাসিন্দা শুধু নয়, একা বা সিঙ্গল মহিলাকেও হোটেল ভাড়া দেওয়া হবে না বলে জানাল হোটেল কর্তৃপক্ষ। অনলাইন রিজার্ভেশন নিশ্চিত থাকা সত্ত্বেও বাচিকশিল্পী নূপুর সারস্বতকে রুম ভাড়া দিল না এই হোটেল সংস্থা। বুকিং সাইটে এ বিষয়ে অভিযোগ দায়ের করেন নূপুর। তিনি প্রশ্ন তোলেন, হোটেল বুক করার সময় কেন এইসব পলিসির কথা জানানো হয়নি তাঁকে? ‘যে শহরে একটি মেয়ের কোনও স্থায়ী বাসস্থান নেই, সেখানে হোটেলে তাঁকে একা থাকতে দেওয়ার থেকে তাঁকে রাস্তায় বের করে দেওয়াকে কি বেশি সুরক্ষিত মনে করলেন ঐ হোটেল মালিক।,’ প্রশ্ন নূপুরের। হোটেল বুকিং সংস্থার বিরুদ্ধেও সোশ্যাল সাইটেও সরব হয়েছেন তিনি। ফেসবুক, টুইটারে এই নিয়মের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন নুপূর, এমনকী ট্যাগ করেছেন দীপিকা পাড়ুকোনকেও, যিনি ওই হোটেল বুকিং সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর।

 [প্রহরীবিহীন লেভেল ক্রসিংয়ে দুর্ঘটনা ঠেকাতে এবার আসরে ইসরো]

এই ঘটনা আবারও উসকে দিল এদেশে নারী-পুরুষ বিভেদের প্রসঙ্গকে। একজন পুরুযকে একা থাকতে দিতে কোন অসুবিধা না থাকলে একজন মহিলার একা থাকায় কি অসুবিধা রয়েছে এই সমাজের, সেই প্রশ্নই ঝড় তুলেছে সোশ্যাল সাইটে।

The post জানেন, কেন এই শিল্পীকে ঘর ভাড়া দিল না হোটেল কর্তৃপক্ষ? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement