shono
Advertisement

‘এলাকা ছাড়ো, নয়তো…’, এবার গুরুগ্রামের মুসলিম অধ্যুষিত বসতিতে হুমকি পোস্টার!

FIR দায়ের করেছে পুলিশ।
Posted: 10:50 AM Aug 31, 2023Updated: 03:36 PM Aug 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নুহ-র সাম্প্রদায়িক দাঙ্গার রেশ পড়েছিল পার্শ্ববর্তী এলাকা গুরুগ্রামেও (Gurugram)। এবার সেখানে মুসলিম অধ্যুষিত বসতি হুমকি পোস্টারে ছয়লাপ। ওই পোস্টারে ২ দিনের মধ্যে এলাকা ফাঁকা করতে বলা হয়েছে স্থানীয় সংখ্যালঘুদের। নচেত খারাপ কিছুর মুখোমুখি হতে হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। পোস্টারের নিচে লেখা ভিএইচপি। স্থানীয়দের অভিযোগ, বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরাই এই পোস্টার লাগিয়েছে। দেরিতে ঘুম ভাঙার পর ওই পোস্টার সরিয়েছে পুলিশ। একটি এফআইআর দায়ের করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা আটক করা হয়নি।

Advertisement

ওই বসতি এলাকাটি রয়েছে মেগা সিটির ৬৯এ সেক্টরে। স্থানীয়দের অধিকাংশই মুসলিম ধর্মাবলম্বী। রবিবার রাতে চোখে পড়ে হুমকি পোস্টারগুলি। পোস্টারে লেখা হয়, দু’দিনের মধ্যে এলাকা ছাড়ো, নইলে খারাপ কিছু অপেক্ষা করছে। পাশাপাশি মহিলাদের হুমকি দিয়েও পোস্টার পড়েছে। লেখা হয়েছে- যদি নিজেদের সম্মান রক্ষা করতে চাও, তবে ২ দিন সময় আছে তোমাদের হাতে। পোস্টারে ২৮ আগস্ট অবধি সময় দেওয়া হয়।

[আরও পড়ুন: বিকেলে ঘরোয়া বৈঠক, রাতে নৈশভোজ, INDIA বৈঠকের প্রথম দিন নজরে বিরোধী সমন্বয়]

দেরিতে হলেও ঘটনার খবর পেয়ে পোস্টারগুলিকে সরিয়ে ফেলে পুলিশ। দায়ের করা হয়েছে একটি এফআইআর। তবে এখনও পর্যন্ত জানা যায়নি এই কাজ কাদের। আটক বা গ্রেপ্তারিরও খবর নেই। উলটে গুরুগ্রামের এসিপি মনোজ কুমার বলেন, “ওই বসতিটি বেআইনিভাবে গড়ে উঠেছে।”

[আরও পড়ুন: বোনকে লাগাতার ধর্ষণ, রাখির দিনই অভিযুক্ত দাদাকে ২০ বছরের জেল, আক্ষেপ বিচারপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement