shono
Advertisement

‘মহারাজ আবার কবে মুখ্যমন্ত্রী হয়ে যায়…’, এবার সরাসরি যোগীকে নিশানা বরুণ গান্ধীর

বিজেপি ছাড়ার পথ সুগম করছেন বরুণ!
Posted: 11:53 AM Aug 30, 2023Updated: 02:52 PM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাতায়কলমে তিনি এখনও বিজেপির সাংসদ। কিন্তু দিনদিন নিজের কাজেকর্মে বরুণ গান্ধী বুঝিয়ে দিচ্ছেন, বিজেপিতে আর মন নেই তাঁর। নিজের দলকে এর আগে একাধিকবার আক্রমণ করেছেন। এবার সরাসরি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিশানা করলেন সেরাজ্যেরই পিলভিট কেন্দ্রের সাংসদ বরুণ (Varun Gandhi)।

Advertisement

আসলে সোমবার নিজের লোকসভা কেন্দ্রে সাধু-সন্তদের নিয়ে একটি সমাবেশ করেন বরুণ। সেখানে তাঁর সঙ্গে কথা বলার সময় এক আশ্রমের মোহন্তের মোবাইল ফোন বেজে ওঠে। বরুণের অনুগামীরা ওই মোহন্তকে ফোন বন্ধ করার নির্দেশ দেন। কিন্তু বরুণ সঙ্গে সঙ্গে বলে বসেন,”ওকে জোর করবেন না। বলা যায় না মহারাজ আবার কবে রাজ্যের মুখ্যমন্ত্রী হয়ে যাবে। তখন আমাদের কী হবে?”

[আরও পড়ুন: আকসাই চিনে সুড়ঙ্গ তৈরি করছে লালফৌজ! নয়া ছবি ঘিরে চাঞ্চল্য]

বিজেপি (BJP) সাংসদের এই মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সরাসরি যোগীর নাম না নিলেও এই ‘মহারাজের মুখ্যমন্ত্রী হয়ে যাওয়া যে আসলে যোগীকেই খোঁচা দেওয়া সেটা দিনের আলোর মতোই পরিষ্কার। কারণ মুখ্যমন্ত্রী হওয়ার আগে যোগীও গোরক্ষপুর মঠের প্রধান মহারা ছিলেন। এমনকী মুখ্যমন্ত্রী হওয়ার পরও সেই পদে বহাল ছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘আগেই বলেছি, লাদাখ নিয়ে মিথ্যে বলছেন মোদি’, চিনা ম্যাপ বিতর্কে তোপ রাহুলের]

উল্লেখ্য, গত বছরখানেক ধরেই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক হতে দেখা গিয়েছে বরুণকে। বিজয় মালিয়া থেকে ঋষি আগরওয়াল, একপর এক দেশ ছেড়ে পালানো শিল্পপতিদের সম্পর্কে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে ঋণের বোঝায় দেশে আত্মহত্যার সংখ্যা বাড়ছে বলেও দাবি করেছিলেন। গত নভেম্বরে কৃষি আইন প্রত্যাহারের ঘোষণার পরে প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখা খোলা চিঠিতেও বরুণ জানিয়েছিলেন, ”আগেই যদি এই সিদ্ধান্ত নিতেন, তবে এতগুলো নিরীহ প্রাণ যেত না।” সরব হয়েছিলেন লখিমপুরের (Lakhimpur) আন্দোলনকারী কৃষকদের মর্মান্তিক মৃত্যু নিয়েও। বেকারত্ব নিয়েও তিনি খোঁচা দিয়েছেন আগে। এবার বিঁধলেন খোদ যোগীকেই। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, বিজেপি থেকে বেরনোর পথ সুগম করছেন সঞ্জয় গান্ধীর পুত্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement