shono
Advertisement

মোদির কৃপায় করোনা থেকে রক্ষা, নইলে পাকিস্তানের মতো হাল হত, দাবি বিজেপি নেতার

মোদির নেতৃত্বে করোনা বিপর্যয় কাটিয়ে শক্তিশালী হচ্ছে ভারত, দাবি বিজেপি নেতার।
Posted: 03:51 PM Jul 31, 2022Updated: 04:22 PM Jul 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে মানুষ করোনা (Covid) থেকে বেঁচে গিয়েছেন শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) কৃপায়! রবিবার দাবি করলেন বিহারের (Bihar) বিজেপি (BJP) নেতা রাম সুরত রাই (Ram Surat Rai)। অন্যদিকে করোনা টিকাকরণ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর প্রশংসা করে পাকিস্তানের সমালোচনা করেন ওই বিজেপি নেতা।

Advertisement

মুজফ্ফরনগরের একটি সভায় রামসুরত দাবি করেন, মোদির নেতৃত্বে বিশ্বের সবচেয়ে বড় টিকাকরণ কর্মসূচি চলছে ভারতে। কোভিডের পরেও যে ভারতের মানুষ ভাল আছে, তার যাবতীয় কৃতিত্ব মোদির। রামসুরত বলেন, “আপনি যে বেঁচে আছেন, এর কৃতিত্ব নরেন্দ্র মোদির। মহামারী পরিস্থিতির মধ্যে তিনি টিকা তৈরি করান, তা দেশবাসীকে দেওয়ার ব্যবস্থা করেন।”

বিজেপি নেতার দাবি, বহু দেশ মহামারীর সঙ্গে এখনও যুঝছে, মোদির যোগ্য নেতৃত্বের কারণে ভারত সেই পরিস্থিতি কাটিয়ে উঠেছে। ফলে শক্তিশালী হচ্ছে ভারতের অর্থনীতি। রামসুরত বলেন, “পাকিস্তানিদের সঙ্গে কথা বলুন, আমরা ওখানকার পরিস্থিতি দেখেছি টিভি চ্যানেলে, আমরা ভারতীয়রা অনেক শান্তিতে আছি।” প্রধানমন্ত্রীর পরিকল্পনার কল্যাণেই যে ভারতে বেশি মানুষের মৃত্যু হয়নি, এদিন ঘুরিয়ে ফিরিয়ে সেকথাই বলেন বিজেপি নেতা। 

[আরও পড়ুন: সরকার ফেলতে BJP’র থেকে টাকা নিয়েছিলেন! সোনিয়ার নির্দেশে সাসপেন্ড ঝাড়খণ্ডের ৩ কং বিধায়ক]

উল্লেখ্য, দেশ ২০০ কোটি টিকাকরণের মাইলস্টোন ডিঙিয়েছে গত ১৭ জুলাই। টিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার পর ১৮ মাস লাগল এই মাইলস্টোন ছুঁতে। বর্তমানে কেন্দ্রের তৎপরতায় ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া চলছে। যদিও এরপরেও দৈনিক করোনা সংক্রমণে কিছুতেই স্বস্তি মিলছে না। গত তিনদিন দৈনিক করোনা আক্রান্ত ছিল ২০ হাজারের উপরে। এদিন আক্রান্তের সংখ্যাটা ২০ হাজার না ছুঁলেও, তার কাছাকাছি পৌঁছে গিয়েছে।

[আরও পড়ুন: ‘যারা এক ভাষা, এক ধর্ম চাপিয়ে দিতে চায় তারা দেশের শত্রু’, বিজেপিকে তোপ স্ট্যালিনের]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৭৩ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। সেই সঙ্গে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেটও। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৫ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৩৫৭।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement