shono
Advertisement

এয়ার স্ট্রাইকের প্রমাণ! বালাকোট হামলার প্রচারমূলক ভিডিও প্রকাশ করল বায়ুসেনা

পাক জঙ্গি ঘাঁটিতে আঘাত আনার দৃশ্য অবিকল ফুটিয়ে তোলা হয়েছে, দেখুন সেই ভিডিও। The post এয়ার স্ট্রাইকের প্রমাণ! বালাকোট হামলার প্রচারমূলক ভিডিও প্রকাশ করল বায়ুসেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:26 PM Oct 04, 2019Updated: 08:26 PM Oct 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বালাকোট এয়ার স্ট্রাইকের পর নানা মহল থেকে নানা রকমের প্রশ্ন আসছিল। অনেকেই প্রশ্ন তুলছিলেন, আদৌ এই ধরনের কোনও স্ট্রাইক হয়েছে কিনা? কেউ প্রশ্ন তুলছিলেন, যদি স্ট্রাইক হয়ে থাকে তাহলে বায়ুসেনা নির্ধারিত লক্ষ্যে আঘাত হানতে পেরেছে কিনা? এয়ার স্ট্রাইকে পাকিস্তানের আদৌ কোনও ক্ষয়ক্ষতি কিনা বা কোনও জঙ্গির মৃত্যু হয়েছে কিনা এমন হাজারো প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছিল ভারতীয় বায়ুসেনাকে। এবার সেই সব প্রশ্নের উত্তর দিতে একটি প্রোমোশোনাল ভিডিও প্রকাশ করল ভারতীয় বায়ুসেনা।

Advertisement

[আরও পড়ুন: ফের রেপো রেট কমাল আরবিআই, কমছে জিডিপির লক্ষ্যমাত্রাও]

শুক্রবার বার্ষিক বায়ুসেনা দিবস উপলক্ষে একটি সাংবাদিক বৈঠক করা হয়। সেই বৈঠকে গত একবছরে ভারতীয় বায়ুসেনার যাবতীয় সাফল্যের খতিয়ান তুলে ধরা হয়। তখনই বালাকোট এয়ার স্ট্রাইককে অন্যতম সেরা সাফল্য হিসেবে বর্ণনা করেন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুরিয়া। তিনি বলেন,”বায়ু সেনা গতবছর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মাইলফলক স্পর্শ করেছে। এর মধ্যেই রয়েছে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে সফলভাবে জঙ্গি নিধন। এই ভিডিও দেশের তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করবে। একই ভাবে ঐতিহাসিক দলিল হিসেবেও থেকে যাবে।”

[আরও পড়ুন: ‘নিজেদের হেলিকপ্টারে মিসাইল ছোঁড়া বড় ভুল ছিল’, বললেন বায়ুসেনা প্রধান]

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার প্রত্যুত্তরে, ফেব্রুয়ারির ২৬ তারিখ পাকিস্তানের অন্দরে সন্ত্রাসদমন অভিযান চালায় ভারতীয় বায়ুসেনা৷ বিমান হামলায় গুঁড়িয়ে দেওয়া হয় বালাকোট-সহ আরও কয়েকটি এলাকার জঙ্গি ঘাঁটি৷ পাক অধ্যুষিত কাশ্মীরের বালাকোটে হামলা চালায় ভারতীয় বায়ুসেনা বাহিনী৷ ওই দিন ভোররাতে ওই এলাকার জঙ্গিঘাঁটিগুলোর উপর আঘাত হানে ১২টি মিরাজ ২০০০ বোমারু বিমান৷ তাতে জইশ-ই-মহম্মদের বেশ কিছু ঘাঁটি নষ্ট এবং জঙ্গিদের প্রাণহানি হয়৷ তার পর পাক যুদ্ধবিমানের হামলা ও অভিনন্দনের লড়াই মিলে বাকিটা ইতিহাস।

The post এয়ার স্ট্রাইকের প্রমাণ! বালাকোট হামলার প্রচারমূলক ভিডিও প্রকাশ করল বায়ুসেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement