shono
Advertisement

তুষার ধসের কবলে পড়ে নিখোঁজ জওয়ান, উদ্ধারকাজ শুরু করল ভারতীয় সেনা

৬ এপ্রিল সিকিমের উচ্চ পার্বত্য অঞ্চলে নিখোঁজ হয়েছিলেন ভারতীয় সেনার ওই জওয়ান। The post তুষার ধসের কবলে পড়ে নিখোঁজ জওয়ান, উদ্ধারকাজ শুরু করল ভারতীয় সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:02 PM Apr 11, 2020Updated: 12:03 PM Apr 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুষার ধসের নিচে চাপা পড়ে থাকা জওয়ানকে খুঁজতে তল্লাশি শুরু করল ভারতীয় সেনা। গত পাঁচদিন ধরে নিখোঁজ সেই জওয়ান। ভারতীয় সেনার তরফে জনানো হয়েছে তাঁকে উদ্ধারের জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে। শতাধিক জওয়ানের পাশাপাশি ট্রেনড কুকুরও উদ্ধারকারীদলে রয়েছে।

Advertisement

গত ৬ এপ্রিল সিকিমের হাই অল্টিচিউড এলাকায় ডজার চালিয়ে গিয়েছিলেন ভারতীয় সেনার সাহসী ল্যান্স নায়েক সঞ্জিব রেড্ডি। তারপর থেকে তাঁর আর কোনও খোঁজ পাওয়া যায়নি। ভারতীয় সেনার অনুমান, সিকিমের উচ্চ পার্বত্য অঞ্চলে তুষার ঝড়ির মুখোমুখি হয়েছিলেন তিনি। সেই ঝড়ের ফলেই দুর্ঘটনা ঘটেছে। ওই এলাকারই কোথাও তুষার ধসে চাপা পড়ে রয়েছেন তিনি। গত পাঁচদিন সঞ্জিবের সঙ্গে যাতে যোগাযোগ করা যায়, সেই চেষ্টা চালাচ্ছিল ভারতীয় সেনা। কিন্তু কোনও লাভ হয়নি। ল্যান্স নায়েকের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করা সম্ভব হয়নি। তাই শনিবার, ১১ এপ্রিল সঞ্জিব রেড্ডিকে খুঁজতে সেনাবাহিনীর একটি দল রওনা দেবে সিকিমের উচ্চ পার্বত্য অঞ্চলে। জানা গিয়েছে, তিনি যে পথে গিয়েছিলেন, সেই পথেই অভিযান চালাবে ভারতীয় সেনা।

[ আরও পড়ুন: ‘ঘরে ফিরতে চাই’, লকডাউন বৃদ্ধির ইঙ্গিত মিলতেই বিক্ষোভ কয়েকশো পরিযায়ী শ্রমিকের ]

এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, ল্যান্স নায়েক সঞ্জিব রেড্ডিকে অনুসন্ধানের কাজ শুরু হয়েছে। সেনার পক্ষ থেকে সর্বাত্মকভাবে চেষ্টা চালানো হচ্ছে। অভিযানে শামিল হয়েছেন সেনাবাহিনীর আড়াইশোরও বেশি কর্মী। এছাড়া রয়েছে হেলিকপ্টার, ট্র্যাকার কুকুর ও তুষার ধসে আটকে পড়া মানুষকে খুঁজে বের করার ট্রেনিং নেওয়া কুকুর। তবে অনুসন্ধানকারী দলেরও চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে আবহাওয়া। ঘন ঘন তুষারপাত ও ঝাপসা দৃশ্যের জন্য কাজে ব্যাঘাত ঘটছে বারবার। কিন্তু তাও যতটা তাড়াতাড়ি সম্ভব অভিযান সম্পন্ন করতে চাইছে দলটি। কারণ সঞ্জিব রেড্ডির জন্য প্রতিটি মুহূর্ত এখন দামী। তাই দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই চলছে অনুসন্ধানের কাজ।

সঞ্জিব রেড্ডি অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলার কেএস পলির বাসিন্দা। তাঁর দুর্ঘটনার খবরে জওয়ানের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

[ আরও পড়ুন: করোনা রুখতে আমেরিকা, জার্মানির থেকেও সক্রিয় ভারত সরকার! দাবি সমীক্ষার ]

The post তুষার ধসের কবলে পড়ে নিখোঁজ জওয়ান, উদ্ধারকাজ শুরু করল ভারতীয় সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার