shono
Advertisement

‘পাকিস্তানের মতো বল বিকৃত করে না কোনও দলই’, ফের বিতর্কিত মন্তব্য প্রবীণের

প্রবীণ বিস্ফোরণে নতুন বিতর্ক ক্রিকেটমহলে।
Posted: 07:13 PM Jan 09, 2024Updated: 07:16 PM Jan 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক বিস্ফোরক মন্তব্য করে হঠাৎই শিরোনামে চলে এসেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার প্রবীণ কুমার (Praveen Kumar)। ভারতীয় দলে সবাই মদ্যপান করেন, ললিত মোদি তাঁর কেরিয়ার শেষ করতে চেয়েছিলেন, এমন ধরনের মন্তব্য করে নতুন করে বিতর্ক তৈরি করেন প্রবীণ। এখানেই তিনি থেমে থাকেননি। প্রবীণ কুমার ফের মুখ খুলেছেন। ভারতের প্রাক্তন পেসার বলেছেন,  বল বিকৃত করে সবাই। কেউ একটু বেশি। কেউ একটু কম। তবে পাকিস্তানি বোলাররা একটু বেশি মাত্রায় বল বিকৃত করে থাকে বলে জানিয়েছেন প্রবীণ। 
ভারতের প্রাক্তন এই পেসার ৬৮টি ওয়ানডে থেকে ৭৭টি উইকেট সংগ্রহ করেন। ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে প্রবীণ কুমার বলেছেন, ”আন্তর্জাতিক ক্রিকেটে সবাই কম-বেশি বল বিকৃত করে। পাকিস্তান একটু বেশি মাত্রায় বল বিকৃত করে বলে শুনেছি। এখন প্রচুর ক্যামেরা ব্যবহৃত হয়। তবে আগে এত ক্যামেরার ব্যবহার ছিল না। বলের একটা দিক আঁচড়ে দেওয়া হত। কিন্তু কীভাবে বল বিকৃত করতে হয়, সেই উপায়টা জানার দরকার আছে। সবাই অবশ্য বল বিকৃত করতে পারে না। এটা শিখতে হয়।” 

Advertisement

[আরও পড়ুন: ক্লেটনের জোড়া গোল, সুপার কাপে সুপার শুরু ইস্টবেঙ্গলের]

বল সুইং করাতে দক্ষ ছিলেন প্রবীণ কুমার। তাঁর জন্যই অস্ট্রেলিয়ায় সিবি সিরিজ জিতেছিল ভারত। তবে ক্রিকেট কেরিয়ারে একাধিক বিতর্কে জড়াতে হয় প্রবীণকে। ভারতের প্রাক্তন তারকাকে বলতে শোনা গিয়েছে, ”পাকিস্তানের ক্রিকেটাররা মিথ্যাবাদী। সামনে ওরা একরকম, পিছনে অন্যরকম। কামরান আর উমর আকমল বন্ধু বটে তবে বাকিরা বন্ধু নয়। ওরা বন্ধু হওয়ার ভনিতা করে।”

 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদির পাশে মহম্মদ শামি, মালদ্বীপ বয়কটের ডাক দিলেন টিম ইন্ডিয়ার পেসার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement