shono
Advertisement

অস্ত্রোপচারের পর প্রথমবার উঠে দাঁড়ালেন পন্থ, আর কতদিন থাকবেন হাসপাতালে?

সম্প্রতি লিগামেন্টে অস্ত্রোপচার হয় ভারতীয় উইকেটকিপারের।
Posted: 04:09 PM Jan 13, 2023Updated: 04:09 PM Jan 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে সুস্থ হচ্ছেন ঋষভ পন্থ। অস্ত্রোপচারের পর প্রথমবার নিজের পায়ে উঠে দাঁড়ালেন ভারতীয় উইকেটকিপার। তবে তাঁর সুস্থ হতে অন্তত মাস ছয়েক সময় লাগবে বলেই হাসপাতাল সূত্রে খবর।

Advertisement

গত ডিসেম্বরের ৩০ তারিখ ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ পন্থ (Rishabh Pant)। দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ের ডিভাইডারে ধাক্কা মারে তাঁর গাড়ি। কোনওক্রমে প্রাণ বাঁচে তাঁর। প্রথমে দেরাদুনের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ৪ জানুয়ারি তাঁকে মুম্বইয়ে উড়িয়ে আনা হয়। বর্তমানে কোকিলাবেন হাসপাতালেই ভরতি তিনি। এর কয়েকদিন পর সেখানেই লিগামেন্টে অস্ত্রোপচার হয় তাঁর। শোনা গেল, অস্ত্রোপচারের দিন চারেক পর প্রথমবার সার্পোটের সাহায্যে কয়েক সেকেন্ডের জন্য বিছানা ছেড়ে উঠে দাঁড়ান তিনি।

[আরও পড়ুন: ইংরাজি উচ্চারণে ভুল! হকি বিশ্বকাপের শুভেচ্ছা জানাতে গিয়ে কটাক্ষের মুখে শুভশ্রী]

সূত্রের খবর, আগামী এক সপ্তাহ হাসপাতালেই থাকতে হবে তাঁকে। ওয়াকারে ভর করে ধীরে ধীরে হাঁটানোর চেষ্টা করা হবে পন্থকে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কড়া নিয়মকানুনের মধ্যে থেকে নিবিড় রিহ্যাবে থাকতে হবে তারকা ব্যাটারকে। মানতে হবে ডায়েট, চিকিৎসকদের পরামর্শ। নিয়ম মেনে করতে হবে ট্রেনিং। বিশেষজ্ঞদের দাবি, পন্থের চোট যতখানি গুরুতর ছিল, তাতে মনে করা হচ্ছে সম্পূর্ণ ফিট হয়ে তাঁর মাঠে ফিরতে অন্তত চার থেকে ৬ সপ্তাহ সময় লাগবে। তবে প্রত্যেকের শরীরের গঠন আলাদা। তার উপরই তাঁর সুস্থতা নির্ভর করে।

আইপিএলে যে পন্থ খেলতে পারবেন না, তা আগেই জানিয়ে দিয়েছেন দিল্লি ক্যাপিটলস গ্রুপের ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর পরিবর্তে অধিনায়কত্বের দায়িত্বে পাচ্ছেন ডেভিড ওয়ার্নার। তবে এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপেও তাঁকে দেখা যাবে কি না, তা নিয়ে সন্দিহান বিশেষজ্ঞরা। কারণ ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিম দাবি করেছে, অন্তত ৮-৯ মাস আগে পন্থের মাঠে ফেরার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ।

[আরও পড়ুন: দিল্লি হাই কোর্টে ফের পিছল ইডি’র মামলার শুনানি, আগামী ১০ দিন স্বস্তিতে অনুব্রত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement