shono
Advertisement

মন্দনার সেঞ্চুরি, নয় উইকেটে নিউজিল্যান্ডকে হারাল ভারত

ম্যাচের সেরা স্মৃতিই। The post মন্দনার সেঞ্চুরি, নয় উইকেটে নিউজিল্যান্ডকে হারাল ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 03:46 PM Jan 24, 2019Updated: 09:41 PM Jan 24, 2019

নিউজিল্যান্ড – ১৯২ অল আউট
ভারত- ১৯৩/১ (স্মৃতি মন্দনা ১০৫)

Advertisement

৯ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডকে নয় উইকেটে হারাল মিতালি রাজের ভারত। সেঞ্চুরি করলেন স্মৃতি মন্দনা। নেপিয়ারের প্রথম একদিনের ম্যাচে ১৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ১০৫ আসে স্মৃতির ব্যাট থেকে। ৩৩ ওভারেই শেষ হয়ে গেল ম্যাচ। ওপেনিং পার্টনারশিপে জেমিমা রড্রিগেজের সঙ্গে ১৯০ রানের পার্টনারশিপ গড়েন তিনি। ৮১ রানে অপরাজিত ছিলেন রড্রিগেজ। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। ম্যাচের সেরাও নির্বাচিত হলেন স্মৃতি।

[বর্ণবিদ্বেষী মন্তব্য করে বিপাকে পাক অধিনায়ক সরফরাজ আহমেদ]

আন্তর্জাতিক ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরি করলেন স্মৃতি। এদিন ১০৪ বলে ১০৫ রানের ইনিংস এসেছে তাঁর ব্যাট থেকে। এসেছে ন’টি বাউন্ডারি ও ছটি ওভার বাউন্ডারি। ৯৪ বলে ৮১ রান তোলেন রড্রিগেজ। প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ভারতীয় বোলার একতা বিস্ত ও পুনম যাদব তিনটি করে উইকেট নিয়েছেন। দীপ্তি শর্মা দুটি ও শিখা পাণ্ডে একটি উইকেট নেন। ১৯২ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ঘরের মাঠে নিউজিল্যান্ড মহিলা দলের হয়ে সর্বোচ্চ রান তোলেন সুজি বেটস। তিনি তোলেন ৩৬ রান। সোফি ডিভাইন ও আমেলিয়া কের ২৮ রান করে তোলেন। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতেছে বিরাট কোহলির ভারত। তার ২৪ ঘণ্টা পেরোতেই জয়ী মহিলা টিমও। ভারত নিউজিল্যান্ডকে ১৫৭ রানে গুটিয়ে দেয়। ৩৪.৫ ওভারে তুলে নেয় নির্ধারিত লক্ষ্যমাত্রা। চার উইকেট নেন কুলদীপ যাদব। তিন উইকেট তুলে নেন মহম্মদ শামি।

[নিউজিল্যান্ডেও শামির স্বপ্নের ফর্ম অব্যাহত, গড়লেন নয়া রেকর্ড]

ম্যাচের পর সাংবাদিক বৈঠকে ভারত অধিনায়ক মিতালি রাজ বলেন, “সিরিজের প্রথম ম্যাচে জয় ও ওপেনিংয়ে ১০০ রানের বেশি পার্টনারশিপ টিমের জন্য ভাল ব্যাপার। মন্দনাকে দেখে দেশের আরও অনেক মেয়ে ক্রিকেট খেলার অনুপ্রেরণা পাবে। গতবছরও ভাল ফর্ম ছিল ওর। এবারও সেই ফর্ম ধরে রেখেছে। ড্রেসিংরুমে এই পারফরম্যান্স আমাদের আত্মবিশ্বাস বাড়ায়। তবে সহজ ক্যাচ ধরতে হবে। আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী নই। ব্যাট করার জন্য এটা ভাল উইকেট। আমরা বলের মেরিট হিসেবে ব্যাট করেছি। সেরা ইনিংস এসেছে এদিন।”

The post মন্দনার সেঞ্চুরি, নয় উইকেটে নিউজিল্যান্ডকে হারাল ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement