shono
Advertisement

আড়াই দিনেই শেষ রাজকোট টেস্ট, রেকর্ড ব্যবধানে জয়ী টিম ইন্ডিয়া

রাজকোটে দাপট ভারতীয় স্পিনারদের। The post আড়াই দিনেই শেষ রাজকোট টেস্ট, রেকর্ড ব্যবধানে জয়ী টিম ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 03:14 PM Oct 06, 2018Updated: 03:17 PM Oct 06, 2018

ভারত (প্রথম ইনিংস)                     ৬৪৯-৯ ডি.

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস)            ১৮১ এবং ১৯৬

ভারত ২৭২ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াইটা একপেশে হবে প্রত্যাশিতই ছিল। কিন্তু এতটা একপেশে হবে সেটা হয়তো ভারতীয় শিবিরও ভাবতে পারেনি। চ্যালেঞ্জ করা তো দূরের কথা ভারতকে লড়াইও দিতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। আড়াই দিনেই গুটিয়ে গেল রাজকোট টেস্ট। ভারত জিতল এক ইনিংস এবং ২৭২ রানে। কিন্তু জয়ের ব্যবধানের থেকেও হয়তো ক্যারিবিয়ান শিবিরকে বেশি ভাবাবে যেভাবে ক্রিকেটাররা অসহায়ভাবে আত্মসমর্পণ করল সেই ধরনটা।

[ক্রিকেটের নয়া নক্ষত্র পৃথ্বীকে নিয়ে বিজ্ঞাপনী চমক কলকাতা পুলিশের]

ম্যাচের দ্বিতীয় দিনই পরিষ্কার হয়ে গিয়েছিল ইনিংসে হারতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এদিন ক্যারিবিয়ানরা ভারতকে ন্যূনতম লড়াইটাও দিতে পারল না। ওয়েস্ট ইন্ডিজের এই হতশ্রী পারফরম্যান্স সেদেশের ক্রিকেট মহলকে যেমন চিন্তায় রাখছে তেমন চিন্তায় এদেশের ক্রিকেট মহলও। কারণ আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য যে প্রস্তুতিটা ভারতের প্রয়োজন ছিল সেটার মতো লড়াইও দিতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ।

[দ্বিতীয় দিনে জোড়া সেঞ্চুরি, রাজকোট টেস্টে চালকের আসনে ভারত]

দ্বিতীয় দিন ৬ উইকেটে ৯৪ রানের মাথায় খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তৃতীয় দিনের শুরু থেকেই এক্কেবারে রাক্ষুসে মেজাজে বোলিং করেন ভারতীয় বোলাররা।  ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৮১ রানে।  দ্বিতীয় ইনিংসের শুরুটা অবশ্য প্রথম ইনিংসের মতো জঘন্য হয়নি ক্যারিবিয়ানদের। ৩২ রানের মাথায় অধিনায়ক ব্রেথওয়েট আউট হলেও আরেক ওপেনার কিরণ পাওয়েল ভারতীয় আক্রমণের সামনে কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন। পাওয়েলের সেই ৮৩ রানের ইনিংসই সার। আর কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারলেন না ক্রিজে। অশ্বিন, জাদেজা, শামিদের দাপটে আরও একবার তাসের ঘরের মতো ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা রস্টন চেজ ২০ রানের এটা লড়াকু ইনিংস উপহার দেন। আর কেউ উল্লেখযোগ্য কিছু করেননি। ক্যারিবিয়ানদের ইনিংস শেষ হয় ১৯৬ রানে। দুই ইনিংস মিলিয়ে ১৬ টি উইকেট নিলেন শুধু ভারতীয় স্পিনাররাই। জয়ের ফলে দুই টেস্টের সিরিজে ১-০ ম্যাচের ব্যবধানে এগিয়ে গেল ভারত। আগামী ১২ অক্টোবর থেকে হায়দরাবাদে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট।

The post আড়াই দিনেই শেষ রাজকোট টেস্ট, রেকর্ড ব্যবধানে জয়ী টিম ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement