shono
Advertisement

সাপের ভয় দেখিয়ে ছিনতাই, নতুন চক্র কলকাতায়

ছিনতাইয়ের পদ্ধতি শুনলে আঁৎকে উঠবেন। The post সাপের ভয় দেখিয়ে ছিনতাই, নতুন চক্র কলকাতায় appeared first on Sangbad Pratidin.
Posted: 10:04 AM Oct 02, 2018Updated: 10:04 AM Oct 02, 2018

স্টাফ রিপোর্টার: পুজোর আগে শহর কলকাতায় নয়া চুরির আতঙ্ক। অভিনব পদ্ধতিতে টাকা ছিনতাই করছে একটি গ্যাং। প্রথমে মনসা পুজোর নামে টাকা চাওয়া হচ্ছে। কেউ বেশি চাঁদা না দিলে তাঁর থেকে কার্যত জোর করে ছিনিয়ে নেওয়া হচ্ছে টাকা। একটি নয়, শহরের একাধিক জায়গা থেকেই এই ধরণের অভিযোগ আসছে।

Advertisement

[লিভার প্রতিস্থাপনে গ্রুপ-ডি কর্মীকে ২৪ লক্ষ টাকা দিলেন মুখ্যমন্ত্রী]

সাপের নামেই ভয় পান বহু মানুষ। আর সেই জন্যই হয়তো মা মনসার প্রতি বাঙালির একটা অন্য রকমের দুর্বলতা আছে। ভয় হোক বা ভক্তি, গ্রাম বাংলায় মনসার নামে চাঁদা চেয়ে খালি হাতে ফিরতে হয় না কাউকেই। এবার মা মনসার নাম নিয়ে অভিযোগ উঠল চুরির। না প্রত্যন্ত পাড়াগাঁয়ে না, এক্কেবারে খাস কলকাতায়।

[বাগরির পর ফের অগ্নিকাণ্ডের আতঙ্ক, মধ্য কলকাতার সোনার দোকানে আগুন]

প্রথমে পুজোর নাম করে টাকা চাওয়া হয় প্রতারিতদের কাছে। কেউ মোটা টাকা দিলে ভাল। না দিলে সেই ব্যক্তির গায়ে সাপ ছেড়ে দেওয়া। ব্যক্তিটি সাপের ভয়ে লাফিয়ে উঠলেই তাঁর টাকা ছিনতাই করে পালিয়ে যাচ্ছে একটি গ্যাং। এই ধরনের একাধিক অভিযোগ এসেছে পুলিশের কাছে। এর পিছনে যে জোব্বা পরা লোকগুলি রয়েছে, তারা সাপুড়ে বলেই ধারণা পুলিশের। লালবাজারের গোয়েন্দারা এই বিষয়ে তদন্ত শুরু করেছেন।

[কাঠ সরবরাহ নিয়ে ঠিকাদারদের বিবাদ, ৩ ঘণ্টা দাহ বন্ধ নিমতলায়]

সম্প্রতি শরৎ বসু রোড ও এলগিন রোডের সংযোগস্থলে এক কলেজ ছাত্রকে সাপ দেখিয়ে তাঁর কাছ থেকে কয়েকজন ব্যক্তি পুজোর নাম করে টাকা চায়। ছাত্রটি তাঁর মানিব্যাগ বের করে পাঁচ টাকা দিতে গেলে একজন তাঁর গায়ে সাপ ছুড়ে দেয়। তিনি আতঙ্কিত হয়ে পড়লে তাঁর মানিব্যাগ থেকে পাঁচশো টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ। সম্প্রতি রিজেন্ট পার্ক থানায় এক ব্যক্তি অভিযোগ জানান। একইভাবে তাঁর কাছ থেকে আড়াই হাজার টাকা ছিনতাই করে সাপের ঝাঁপিতে রেখে দিয়ে সাপুড়েরা জানায়, তাঁর টাকা খেয়ে নিয়েছে সাপ।

ছবি- প্রতীকী

The post সাপের ভয় দেখিয়ে ছিনতাই, নতুন চক্র কলকাতায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement