shono
Advertisement

ইনস্টাগ্রামের কামাল! এবার জুড়ছে এই আকর্ষণীয় ফিচার, চটপট জেনে নিন

ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে এই ফিচার? কী জানাল মেটা?
Posted: 06:05 PM Dec 31, 2023Updated: 06:05 PM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬ সালে ইনস্টাগ্রামে যুক্ত হয়েছিল স্টোরি ফিচারটি। যেখানে ইচ্ছে মতো ছবি কিংবা ভিডিও আপলোড করা যায়। ২৪ ঘণ্টা পর সেই ছবি-ভিডিও নিজে থেকেই উধাও হয়ে যায়। যতদিন গড়িয়েছে, ততই জনপ্রিয় হয়েছে এই ফিচার। নিজেদের নানা মনের কথা তুলে ধরেছেন ইউজাররা। আর এবার স্টোরিতে আরও একটি বিশেষত্ব যোগ হতে চলেছে। চলুন জেনে নেওয়া যাক খুঁটিনাটি।

Advertisement

ফেসবুকের (বর্তমান মেটা) অন্তর্ভুক্ত ইনস্টাগ্রাম (Instagram) রিলস অপশনটি চালু করার পর থেকেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছিল। দেশজুড়ে যখন টিকটক নিষিদ্ধ হয়ে যায়, ঠিক তখনই বিকল্প প্ল্যাটফর্ম হয়ে ওঠে রিলস। নানা ধরনের ভিডিও আপলোড করে রাতারাতি সেনসেশন হয়ে ওঠেন অনেকেই। এবারও নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর একটি অস্ত্র ইউজারদের হাতে তুলে দেওয়া হচ্ছে। শোনা যাচ্ছে শীঘ্রই এবার এক ইউজার অন্য ইউজারের প্রোফাইল নিজেদের স্টোরিতে শেয়ার করতে পারবেন।

[আরও পড়ুন: রাত বাড়লেই পুরুষদের প্রেমের ফাঁদে ফেলছে অ্যালেক্সা! স্ত্রীরা সাবধান!]

জানা গিয়েছে, ফিচারটি চালু করার জন্য জোরকদমে কাজ চলছে। আগের মতো Add to Story অপশনে গিয়েই অন্যের প্রোফাইল শেয়ার করা যাবে। এর ফলে ওই ইউজার অন্য ইউজারদের আমন্ত্রণ জানাতে পারবেন তাঁর প্রোফাইল কিংবা পেজ ফলো করতে। ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। সেখানেই দেখা যাচ্ছে, ভিউ প্রোফাইল বলে একটি অপশন থাকবে। সেখান থেকেই সেই প্রোফাইলে ঢুকে পড়া যাবে।

স্টোরিতে দেওয়া ছবি কিংবা ভিডিও যেমন ২৪ ঘণ্টা পর উধাও হয়ে যায়, মনে করা হচ্ছে, প্রোফাইল শেয়ার করলেও তার আয়ু হবে ২৪ ঘণ্টাই। তবে এই ফিচার ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে, সে সম্পর্কে মেটা এখনও কোনও ইঙ্গিত দেয়নি।

[আরও পড়ুন: তেইশের বলিউডে অ্যাকশনই ‘হিরো’, মারপিটের মারপ্যাঁচে বক্স অফিসে বাজিমাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement