shono
Advertisement

Breaking News

Personal Finance

টেক-মুখী লগ্নি করছে ইনভেসকো ইন্ডিয়া, রইল খুঁটিনাটি

আইটি সেক্টর গত বছর দুই ধরে নানা চ‌্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। তবে আজ তার ‘রিভাইভাল’ শুধু সময়ের অপেক্ষা।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 05:41 PM Oct 24, 2024Updated: 05:41 PM Oct 24, 2024

দীর্ঘমেয়াদি ক‌্যাপিটাল গ্রোথের লক্ষ‌্য নিয়ে বাজারে এসেছে ইনভেসকো ইন্ডিয়া মিউচুয়াল ফান্ডের নতুন অফার। লগ্নি হবে ইনফোটেক স্টক ছাড়াও ডিজিটাল পরিষেবা-ভিত্তিক শেয়ারে। ইচ্ছুক গ্রাহকরা লগ্নির আগে জেনে নিন এই ব‌্যাপারে খুঁটিনাটি তথ‌্য। সংকলনে টিম সঞ্চয়

Advertisement

ইনভেসকো ইন্ডিয়া টেকনোলজি ফান্ড

ইনফোটেক স্টকেই শুধু নয়, টেকনোলজি সংক্রান্ত সব ব‌্যবসায় বিনিয়োগ করার জন‌্য ইনভেসকো ইন্ডিয়া মিউচুয়াল ফান্ড নতুন অফার এনেছে। লক্ষ‌্যবস্তু একটিই–দীর্ঘমেয়াদী ক‌্যাপিটাল গ্রোথের সংস্থান করা একটি ডাইভারসিফায়েড পোর্টফোলিওর সাহায‌্য নিয়ে। প্রধানত ‘টেকনোলজি-সেনট্রিক’ এবং ‘টেকনোজলি-ডিপেন্ড‌্যান্ট’ কোম্পানির শেয়ারে বিনিয়োগ করবেন ফান্ড ম‌্যানেজার।

কেন এই জাতীয় এনএফওতে লগ্নি করবেন আপনি?

ফান্ডের পরিচালকরা একাধিক কারণ দর্শিয়েছেন। টিম সঞ্চয় কথা বলল শ্রী আদিত‌্য ঘেলানির সঙ্গে, যিনি সংশ্লিষ্ট ফান্ড ম‌্যানেজার। ইনভেসকো ইন্ডিয়ার পক্ষ থেকে তিনি যা বললেন, তার নির্যাসটুকু তুলে দিলাম।
১. আইটি সেক্টর গত বছর দুই ধরে নানা চ‌্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। তবে আজ তার ‘রিভাইভাল’ শুধু সময়ের অপেক্ষা। এর নেপথ্যে আছে ইতিবাচক ইন্টারেস্ট ২. রেট সংক্রান্ত খবরাখবর। আর আংশিকভাবে হলেও বিশ্বের আর্থিক অবস্থার পরিবর্তনও এই ব‌্যাপারে সহায়ক ভূমিকায় থাকবে বলে আমরা মনে করি।
রেট কাট হওয়ার সম্ভাবনা বাড়ছে, তা তো বোঝাই যাচ্ছে। প্রধান সেন্ট্রাল ব‌্যাঙ্কগুলো এই ব‌্যাপারে আগ্রহী। ফেডেরাল রিজার্ভও সেই ইঙ্গিত দিয়েছে আমেরিকা। রেট কাট হলে আইটি সেক্টরে প্রতিফলন দেখা যাবে বলে আমাদের বিশ্বাস।
৩. ডিজিটাইজেশন হচ্ছে দ্রুত গতিতে। সাধারণ মানুষ যেমন সুবিধা পাচ্ছেন, কর্পোরেট সংস্থাও লাভবান হচ্ছে এই কারণে। আইটি কোম্পানিগুলি যথেষ্ট লাভ করতে পারছে। আগামিদিনে এই ট্রেন্ড আরও জোরদার হবে।

‘এক শ্রেণির টেকনোলজি স্টকের ভ‌্যালুয়েশন সেগুলির সর্বোচ্চ শিখর থেকে কারেক্টেড হয়েছে বোঝা যাচ্ছে। আমাদের বিশ্বাস যে, এবার আর্নিংস আপগ্রেড হওয়ার সময় এসেছে। ব‌্যবসাবাণিজ্যের গতিবিধি উন্নতমানের হওয়া সেই ধারণাই আরও দৃঢ় করছে।’
–আদিত‌্য ঘেলানি
এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট
অ‌্যান্ড ফান্ড ম‌্যানেজার, ইক্যুইটি
ইনভেসকো মিউচুয়াল ফান্ড

এনএফও সংক্রান্ত তথ‌্য :

১. কোনও বিশেষ ধরনের মার্কেট ক‌্যাপের ব‌্যাপারে পক্ষপাত নেই।
২. ডাইভারসিফায়েড পোর্টফোলিও গঠন করবেন ফান্ড ম‌্যানেজার।
৩. রিস্ক : ভেরি হাই শ্রেণির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘমেয়াদি ক‌্যাপিটাল গ্রোথের লক্ষ‌্য নিয়ে বাজারে এসেছে ইনভেসকো ইন্ডিয়া মিউচুয়াল ফান্ডের নতুন অফার।
  • লগ্নি হবে ইনফোটেক স্টক ছাড়াও ডিজিটাল পরিষেবা-ভিত্তিক শেয়ারে।
  • আইটি সেক্টর গত বছর দুই ধরে নানা চ‌্যালেঞ্জের সম্মুখীন হয়েছে।
Advertisement