shono
Advertisement

প্লে-অফের আগে জমজমাট মহিলাদের টি-টোয়েন্টি, মান্দানাদের হারালেন মিতালিরা

প্রদর্শনী ম্যাচ ঘিরে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা ছিল তুঙ্গে।
Posted: 07:23 PM May 22, 2018Updated: 07:38 PM May 22, 2018

ট্রেলব্লেজার: ১২৯/৬

Advertisement

সুপারনোভা: ১৩০/৭

৩ উইকেটে জয়ী সুপারনোভা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর তিন পরে যদি সত্যিই এ দেশে মহিলাদের আইপিএলের আসর বসে, তাহলে কেমন হবে সেই টুর্নামেন্ট। তারই এক ঝলক দেখা গেল মঙ্গলবার ওয়াংখেড়েতে। আর বলাই বাহুল্য আরও একবার মন জয় করলেন মিতালি রাজ-হরমনপ্রীত কউর। মান্দানা অ্যান্ড কোংকে হারিয়ে একমাত্র টি-টোয়েন্টি প্রদর্শনী ম্যাচটি পকেটে পুরল সুপারনোভা।

[এবার বড়পর্দায় ‘দাদাগিরি’? সৌরভের বায়োপিক নিয়ে জোর জল্পনা বলিউডে]

গত বছর মহিলা বিশ্বকাপের পর থেকেই লাইমলাইটে ভারতীয় প্রমিলাবাহিনী। বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়ে দারুণ লড়াই করেছিলেন মিতালি রাজরা। শেষ হাসি হাসতে পারেননি ঠিকই কিন্তু দেশবাসীর মন কেড়েছিলেন তাঁরা। আর তারপরই দেশে ফিরে ক্রিকেটাররা প্রশ্ন তুলেছিলেন আইপিএল ধাঁচে মহিলাদের জন্য টুর্নামেন্ট কি আয়োজন সম্ভব নয়? ঝুলন গোস্বামীদের তরফে এমন প্রস্তাব আসার পরই নড়েচড়ে বসে বিসিসিআই। তবে এবার এমন কোনও টুর্নামেন্ট আয়োজন করা না গেলেও প্লে-অফের আগে একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল। যেখানে অংশ নিয়েছিলেন ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও। সেই ম্যাচ দেখতে এদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দুপুর-দুপুরই হাজির হয়ে গিয়েছিলেন দর্শকরা।

[বার্সা বিদায়ের রাতে আবেগাপ্লুত ইনিয়েস্তা, মনে করালেন মাস্টার ব্লাস্টারকে]

সুপারনোভা ও ট্রেলব্লেজার দলের নেতৃত্বে ছিলেন দুই ভারতীয় ক্রিকেটারই। মান্দানা ও হরমনপ্রীতের দলের মধ্যে শুরু থেকেই জমে উঠেছিল লড়াইটা। সুপারনোভার সুপার বোলিংয়ের সামনে খুব বড় লক্ষ্যমাত্রা তৈরি করতে পারেনি ট্রেলব্লেজার। স্কাট ও পেরি দুটি করে উইকেট তুলে নেন। বেটস (৩২) একাই অনেকক্ষণ লড়াই চালিয়ে গিয়েছিলেন, তবে জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। ব্যাটিংয়ের পাশাপাশি হাত ঘুরিয়েও দুটি উইকেট ঝুলিতে ভরেন তিনি। কিন্তু তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের ট্র্যাজিক সমাপ্তিই ঘটল এদিন। কারণ দলগত প্রচেষ্টাতেই প্রদর্শনী ম্যাচে জয় হাসিল করলেন মিতালিরা। তবে এদিন ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি এক বিদেশি ক্রিকেটারের দিকেও নজর ছিল দর্শকদের। তিনি ইংল্যান্ডে ড্যানিয়েল ওয়াট। যিনি এককালে বিরাট কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন। এদিন দলের জন্য মূল্যবান ২৪ রান করেন তিনি। এদিন মাঠে হাজির ক্রিকেটপ্রেমীদের উন্মাদনাই যেন বলে দিল, মহিলাদের এমন আরও অনেক ম্যাচ দেখতে আগ্রহী তাঁরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement