shono
Advertisement

কেকেআরের দল বাছাইয়ে খুশি নন গম্ভীর, কী বলছেন কলকাতার প্রাক্তন অধিনায়ক?

প্যাট কামিন্স ও মর্গ্যানকে মোটা অঙ্কের বিনিময়ে দলে নিয়েছে কেকেআর। The post কেকেআরের দল বাছাইয়ে খুশি নন গম্ভীর, কী বলছেন কলকাতার প্রাক্তন অধিনায়ক? appeared first on Sangbad Pratidin.
Posted: 09:34 PM Dec 20, 2019Updated: 09:35 PM Dec 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলকে নেতৃত্ব দিয়ে দু’বার ট্রফি এনে দিয়েছিলেন। এককালে ইডেনই হয়ে উঠেছিল তাঁর ঘরের মাঠ। তাই এ দলের প্রতি তাঁর আলাদা একটা দুর্বলতা রয়েই গিয়েছে। আর সেই জায়গা থেকেই নিলামের পর কলকাতা নাইট রাইডার্স নিয়ে নিজের প্রতিক্রিয়া দিলেন গৌতম গম্ভীর। কিন্তু তাঁর প্রতিক্রিয়া কেকেআর ভক্তদের জন্য খুব একটা আনন্দের নয়। কারণ নাইটদের দল বাছাই নিয়ে একেবারেই খুশি নন দলের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

শুক্রবারই আসন্ন আইপিএলের নিলামে সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে অজি পেসার প্যাট কামিন্সকে কিনেছে কিং খানের দল। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী বিদেশি তারকা হিসেবে নাইট জার্সি গায়ে চাপিয়ে খেলবেন তিনি। সেই সঙ্গে ৫.২৫ কোটি টাকার বিনিময়ে বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গ্যানকেও দলে নিয়েছেন ব্রেন্ডন ম্যাকালামরা। কিন্তু কেকেআরের দল গোছানো দেখে সন্তুষ্ট নন গম্ভীর। তাঁর মতে, টপ অর্ডার ব্যাটসম্যানরা চোটের কবলে পড়লে চাপে পড়ে যাবে দল। কারণ ব্যাক আপ কোনও অপশনই রাখা হয়নি।

[আরও পড়ুন: বুমরাহর ফিটনেস টেস্ট নিতে অস্বীকার দ্রাবিড়ের, আসরে নামলেন সৌরভ]

গম্ভীর বলছেন, “প্যাট কামিন্সকে নেওয়ার সুবিধা হল ও নতুন বলেও উইকেট নিতে পারে। কারণ ওর বলে ভাল সুইং আর ভাল পেস রয়েছে। তবে ডেথ ওভারের ক্ষেত্রে কিছুটা চিন্তা রয়েছে। ওর বোলিং দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। আর ২০১৪ থেকে কেকেআরের সঙ্গে যুক্ত। সময়ের সঙ্গে সঙ্গে অনেক উন্নতি করেছে। আশা করি ও একাহাতেই তিন-চারটে ম্যাচ জিতিয়ে দিতে পারবে। কারণ ওকে অনেক দাম দিয়ে নেওয়া হয়েছে।” এরপরই গম্ভীর জুড়েছেন, “কিন্তু গোটা স্কোয়াডের দিকে তাকালে দেখা যাচ্ছে, আন্দ্রে রাসেল আর ইয়ন মর্গ্যানের কোনও ব্যাক আপ নেই। সুনীল নারিন মূলত বোলার। মর্গ্যান চোট পেলে মিডল অর্ডারে কোনও বিদেশি ব্যাটসম্যান থাকবে না।”

গম্ভীরের মতে, মিচেল মার্শ কিংবা মার্কাস স্টয়নিসকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারত কেকেআর। তবেই ঘর গোছানোটা আরও শক্তিশালী হত। বলছেন, “মার্শ অথবা স্টয়নিসকে নিলে স্কোয়াড আরও আঁটসাট হত। সেটা না হওয়ায় এখন শুধু প্রার্থনা করতে হবে এই বিদেশি তারকারা যেন গোটা টুর্নামেন্টে সুস্থ থাকে।” প্রাক্তন অধিয়ানকের কথায়, বোলিং বিভাগে কামিন্সের বিকল্প হিসেবে লকি ফার্গুসন রয়েছেন। কিন্তু টপ-অর্ডার নিয়ে কেকেআর গভীরভাবে ভাবেনি।

[আরও পড়ুন: নিলামের পরেই কেকেআর টিম নিয়ে দাদার সঙ্গে বসে পড়লেন বাদশা]

The post কেকেআরের দল বাছাইয়ে খুশি নন গম্ভীর, কী বলছেন কলকাতার প্রাক্তন অধিনায়ক? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement