shono
Advertisement

রিঙ্কুকে দেখে অনুপ্রাণিত, আরসিবিকে ম্যাচ জিতিয়ে স্বীকারোক্তি কার্তিকের

পাঞ্জাবের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে ধরা দেন কার্তিক।
Posted: 03:42 PM Mar 26, 2024Updated: 04:04 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিনিশারের ভূমিকায় দারুণ সফল দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ১০ বলে ২৮ রান করে কার্তিক আরসিবি-কে ম্যাচ জেতান। কেকেআর তারকা রিঙ্কু সিংয়ের (Rinku Singh) ব্যাটিং থেকে তিনি অনুপ্রাণিত বলে জানিয়েছেন খেলার শেষে।

Advertisement

ফ্যাফ ডু প্লেসি, গ্রিন, রজত পাতিদার, ম্যাক্সওয়েলের উইকেট চলে গেলেও বিরাট কোহলি একাই ম্যাচ জেতানোর স্বপ্ন দেখাতে শুরু করেন আরসিবিকে। কোহলি ফিরে যাওয়ার পরে অনুজ রাওয়াতের উইকেট দ্রুত হারায় আরসিবি।

[আরও পড়ুন: কেকেআরের লড়াইয়ের দিন খেলা নয়! ঘোষিত মোহনবাগান ম্যাচের নতুন দিনক্ষণ]

পাঞ্জাব কিংস ম্যাচের উপর জাঁকিয়ে বসতে পারত সেই সময়ে। কিন্তু দীনেশ কার্তিক ও মহিপাল লোমরোর শেষ হাসি হাসেন। বিশেষ করে কার্তিকের কথা বলতে হবে। শেষ দুওভারে কার্তিকের মারমুখী ব্যাটিং পাঞ্জাবের সাজঘর থেকে ম্যাচ নিয়ে চলে আসে আরসিবি ক্যাম্পে।
খেলার শেষে রসিকতা করে কার্তিক বলেন, ”রিঙ্কু সিংকে দেখে আমি অনুপ্রাণিত। কী দারুণ ব্যাটিং করছে রিঙ্কু। বেশ কয়েকজন দুর্দান্ত ক্রিকেটারের খেলা দেখে আমি শিখছি।”

চাপের মুখে নার্ভ শান্ত রেখে বড় শট খেলতে দক্ষ দীনেশ কার্তিক। বহুবার চাপের মুখে ঝোড়ো ব্যাটিং করে কার্তিক ম্যাচ জিতিয়েছেন। কার্তিক বলছেন, ”রসিকতা সরিয়ে রেখে বলছি। এই ধরনের পরিস্থিতির মোকাবিলা কীভাবে করতে হবে, তা নিয়ে আমি বহু প্র্যাকটিস করেছি। এর জন্য আমার কোচকে কৃতিত্ব দেব। প্রায় দশ বছর ধরে কোচ আমাকে নিয়ে খেটেছেন। এই ধরনের পরিস্থিতিতে কীভাবে খেলতে হবে, সেই সম্পর্কে আমি ওয়াকিবহাল। ফলে এই ধরনের অবস্থায় আমি নিজের খেলা শুরু করি। নিজেকে শান্ত রাখার চেষ্টা করি। পরিস্থিতির মূল্যায়ণ করার চেষ্টা করে থাকি।”

[আরও পড়ুন: বিরাটের দলের ক্রিকেটারকে ‘আবর্জনা’ বলে বিতর্কে মুরলী কার্তিক, মোক্ষম জবাব আরসিবির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement