shono
Advertisement

আইপিএলের মাসখানেক আগে স্টেডিয়ামে তালা, মাথায় হাত ফ্র্যাঞ্চাইজির

আইপিএলের ম্যাচ আদৌ হবে ওই স্টেডিয়ামে?
Posted: 10:22 AM Feb 25, 2024Updated: 10:24 AM Feb 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শুরু হতে আর মাসখানেকও বাকি নেই। তার আগেই তালা পড়ে গেল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ঘরের মাঠ সাওয়াই মান সিং স্টেডিয়ামে। জয়পুরের ওই স্টেডিয়াম ‘সিল’ করে দিল রাজস্থান সরকারের ক্রীড়া দপ্তর। রাজস্থান সরকারের দাবি, রাজ্যের ক্রিকেট সংস্থা সরকারের প্রাপ্য টাকা মেটায়নি।

Advertisement

গত শুক্রবার রাজস্থান সরকারের ক্রীড়া দপ্তর ক্রিকেট সংস্থাকে চূড়ান্ত সতর্কবার্তা দেয়। জানিয়ে দেওয়া হয়, টাকা না মেটালে স্টেডিয়াম এবং রাজস্থান ক্রিকেট সংস্থার (Rajasthan Cricket Association) দপ্তর সিল করে দেওয়া হবে। তারপরও টাকা না মেটানোয় এই পদক্ষেপ করা হয়েছে। শুধু স্টেডিয়াম নয়, সিল করে দেওয়া হয়েছে রাজস্থান ক্রিকেট সংস্থার অফিসও।

[আরও পড়ুন: হাতুড়ে ডাক্তার থেকে জমি ‘লুটেরা’ শাহজাহানের ভাই সিরাজ, ‘তৃণমূলের কেউ নন’, দাবি পার্থ-সুজিতের]

রাজস্থানের ক্রীড়া দপ্তরের অভিযোগ, বারবার বলা সত্ত্বেও সরকারের প্রাপ্য মেটাচ্ছে না রাজস্থান ক্রিকেট সংস্থা। সদ্য রাজস্থান প্রিমিয়ার লিগ (RPL) থেকে ২০০ কোটি টাকা রোজগার করেছে আরসিএ। তার পরও সরকারের টাকা মেটায়নি। তাই বাধ্য হয়ে এই পদক্ষেপ করতে হয়েছে। সরকার বলছে, আরসিএর সঙ্গে সরকারের ১০ বছরের মৌ স্বাক্ষর হয়েছিল। কিন্তু সেই চুক্তির শর্ত পালন করেনি ক্রিকেট সংস্থা।

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

আইপিএলের (IPL 2024) একমাস আগে হঠাৎ স্টেডিয়াম বন্ধ হয়ে যাওয়ায় চাপে রাজস্থান রয়্যালস। তবে রাজস্থান সরকার তাদের আশ্বাস দিয়েছে আইপিএলের ম্যাচ আয়োজনে কোনও সমস্যা হবে না। রাজস্থান ক্রীড়া সংস্থার সচিন সোহন রাম চৌধুরী জানিয়েছেন, আইপিএল এবং অন্যান্য যা ম্যাচ রয়েছে তা আয়োজন করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement