shono
Advertisement

Mahendra Singh Dhoni: গারদের পিছনে ধোনির বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ তোলা আইপিএস অফিসার

কত কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছিলেন মাহি?
Posted: 05:05 PM Dec 15, 2023Updated: 05:05 PM Dec 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) নাকি গড়াপেটার সঙ্গে জড়িত! এমনই মারাত্মক অভিযোগ উঠেছিল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কের বিরুদ্ধে। বিশ্বকাপজয়ী টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক এই অপমান মেনে নিতে পারেননি। তদন্তকারী আইপিএস (IPS) অফিসার জি সম্পথ কুমারের ( G Sampath Kumar) বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছিলেন ‘ক্যাপ্টেন কুল’ (Captain Cool)। অবশেষে সেই আইপিএস অফিসারকে ১৫ দিনের জন্য কারাদণ্ডের নির্দেশ দিল মাদ্রাজ হাইকোর্ট (Madras High Court)। তবে এখনই জেলে যেতে হবে না এই অফিসারকে। বরং সেই রায়ের বিরুদ্ধে আবেদনের জন্য তাঁকে ৩০ দিন সময় দেওয়া হয়েছে। তার পর সেই রায় কার্যকর হবে।

Advertisement

আইপিএলের (IPL) বেটিংকাণ্ডে ধোনির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তুলেছিলেন জি সম্পথ কুমার। একইসঙ্গে একটি সংবাদমাধ্যমের বিরুদ্ধেও ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছিলেন মাহি। ধোনির সেই আবেদনের ভিত্তিতে সেই আইপিএস অফিসার এবং সংবাদমাধ্যমকে কোনও মানহানিকর মন্তব্য করা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। তার পর হাইকোর্টে হলফনামা জমা দিয়েছিল ওই সংবাদমাধ্যম। হলফনামা দাখিল করেছিলেন ওই আইপিএস অফিসারও। তাঁর হলফনামার বিরুদ্ধে পালটা আদালত অবমাননার মামলা দায়ের করেন ধোনি।

[আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে হারের ক্ষত ভুলে দক্ষিণ আফ্রিকায় উড়ে গেলেন বিরাট, ইতিহাস গড়তে পারবেন?]

সিএসকের (CSK) অধিনায়ক দাবি করেন যে সুপ্রিম কোর্ট এবং মাদ্রাজ হাইকোর্টের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করেছেন আইপিএস অফিসার। তার জেরে আদালত অবমাননার মামলা শুরু হয়েছিল ওই পুলিশ অফিসারের বিরুদ্ধে। আর সেই মামলায় শুক্রবার, ১৫ ডিসেম্বর সাজা ঘোষণা করেছে মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি এসএস সুন্দর এবং বিচারপতি সুন্দর মোহনের ডিভিশন বেঞ্চ। তবে সেই নির্দেশের পরে আপাতত কোনও মন্তব্য করেননি ধোনি। ২০১৩ সালে আইপিএলে গড়াপেটার দায়ে দু’বছরের জন্য চেন্নাই এবং রাজস্থান রয়্যালসকে নির্বাসিত করে দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে হারালেও ক্ষোভ উগরে দিলেন দ্রাবিড়! কিন্তু কেন? দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement