shono
Advertisement

Shakib Al Hasan: বয়সের ছাপ নাকি রাজনীতির চাপ! কেন আইপিএল থেকে সরে দাঁড়ালেন শাকিব?

কবে মাঠে ফিরবেন শাকিব?
Posted: 12:38 PM Dec 12, 2023Updated: 04:48 PM Dec 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিনি নিলামের (IPL Mini Auction 2024) তালিকায় তাঁর নাম নেই। সবাই ধরে নিয়েছিলেন যে শাকিব আল হাসান (Shakib Al Hasan) বয়সের কারণে আসন্ন আইপিএল (IPL 2024) থেকে সরে দাঁড়িয়েছেন। আবার অনেকের দাবি ছিল আওয়ামী লিগের (Awami League) হয়ে বাংলাদেশের (Bangladesh) সাধারণ নির্বাচনে লড়াই করার জন্যই নাকি শাকিব নিজেকে ক্রিকেট থেকে দুরে রাখতে চাইছেন। যদিও বাংলাদেশের তারকা অলরাউন্ডারের দাবি, জাতীয় দলকে আরও বেশি সময় দেওয়ার জন্যই আইপিএলে নাম লেখাতে রাজি হননি!

Advertisement

৩৬ বছরের শাকিব তাঁর কেরিয়ারের শেষ দিকে চলে এসেছেন। মাত্র কয়েক বছর খেলবেন। আর তাই এই মুহূর্তে তিনি জাতীয় দলের কথাই ভাবছেন। শাকিব বলেন, “এই মুহূর্তে আইপিএল খেলা নিয়ে কিছুই ভাবছি না। শুধু আইপিএল নয়, আমি কোনও বিদেশি লিগে খেলতে চাই না। আমার ম্যানেজার পিএসএল-এ আমার নাম নথিভুক্ত করতে চেয়েছিল। কিন্তু আমি ওকে নাম তুলে নিতে বলেছিলাম। কারণ আমি দেশের জন্য কেরিয়ারের বাকিটা সময় খেলতে চাই।”

[আরও পড়ুন: অনুষ্কার বেবিবাম্প আড়াল করলেন কোহলি! বিরুষ্কার বিবাহবার্ষিকীর ছবি ঘিরে তুঙ্গে জল্পনা]

বাংলাদেশের জার্সি গায়ে চাপিয়ে এখনও পর্যন্ত ৬৬টি টেস্ট, ২৪৭টি একদিনের ম্যাচ ও ১১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাকিব। এহেন তারকা অলরাউন্ডারকে গত বছর ১ কোটি ৫০ লাখ টাকায় কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। যদিও জাতীয় দলের খেলা থাকার জন্য তিনি ক্রোড়পতি লিগের কোনও ম্যাচ খেলতে পারেননি। শাকিব ফের বলেন, “আমি এখনও দেশের হয়ে তিনটি ফরম্যাটই খেলতে চাই। জানি না কতদিন খেলতে পারব। তবে আপাতত জাতীয় দলের হয়ে খেলাই আমার মূল লক্ষ্য।”

২০২৪ সালের ৭ জানুয়ারি বাংলাদেশের সাধারণ নির্বাচন। দেশের পশ্চিমাঞ্চলের জেলা মাগুরা-১ আসনে শাসকদল আওয়ামি লিগের প্রার্থী হয়েছেন শাকিব। তাই নিউজিল্যান্ড সফরেও যাচ্ছেন না বাংলাদেশের সর্বকালের সেরা অলরাউন্ডার।

[আরও পড়ুন: বল লেগে ছিটকে গেল স্টাম্প, তবুও আউট নন ব্যাটার! উত্তাল ক্রিকেট দুনিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement