shono
Advertisement

রায়নার পরামর্শে ধোনির বাজিমাত, 'ক্যাপ্টেন কুল'কে কী টিপস দিয়েছিলেন বাঁ হাতি তারকা?

Posted: 12:30 PM Jun 17, 2023Updated: 12:30 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের রূপকথায় জায়গা করে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। এবারের মেগা টুর্নামেন্টও জিতে ধোনি ছুঁয়েছেন রোহিত শর্মাকে। রোহিত আর ধোনির আইপিএল খেতাবের সংখ্যা একই। দু' জনই পাঁচবার করে আইপিএল খেতাব জিতেছেন। খেলার মাঠে যাঁর মস্তিষ্ক বরফ শীতল, যিনি কোনও প্রতিক্রিয়াই দেখান না, কারও পরামর্শ নেন বলে খুব একটা শোনা যায় না, সেই মহেন্দ্র সিং ধোনিকে একদা পরামর্শ দিয়েছিলেন সুরেশ রায়না (Suresh Raina)।

Advertisement

সেই রায়নাই বন্ধু ধোনি সম্পর্কে নতুন এক তথ্য ফাঁস করেছেন। ২০২১ সালের আইপিএল ফাইনালের আগে রায়নার পরামর্শেই ধোনি প্রথম একাদশে নিয়েছিলেন রবিন উথাপ্পাকে। সেবারের ফাইনালে উথাপ্পা ১৫ বলে দ্রুতগতিতে ৩১ রান করেন।

[আরও পড়ুন: ‘প্রিয় বন্ধু’কে নিজের ক্লাবে চাই! কোন পর্তুগিজ তারকাকে আল নাসেরে আনতে তৎপর রোনাল্ডো?]

 

জিও সিনেমার সঙ্গে কথা বলার সময়ে রায়না বছর দুয়েক আগের আইপিএল প্রসঙ্গে জানান, ফাইনালের আগে উথাপ্পাকে খেলানো উচিত হবে কিনা, তা নিয়ে রায়নার কাছেই অনুমতি চেয়েছিলেন সিএসকে অধিনায়ক। সেই সময়ে রায়নার চোট ছিল। তিনি খেলতে পারছিলেন না। কী করবেন, তা স্থির করে উঠতে পারছিলেন না ধোনি। পুরনো প্রসঙ্গে রায়না বলছেন, ''আমি আর এমএস যখন কথা বলছিলাম, তখন ধোনিকে আমিই বলি, রবিন উথাপ্পাকে তুমি খেলাতে পার। ধোনি আমার কাছ থেকে অনুমতি চায়। আমি বলি, বিশ্বাস কর উথাপ্পা তোমাকে চ্যাম্পিয়ন করতে পারে।''

২০২১ সালের আইপিএলে রায়নার পরিবর্তে শেষ চারটি ম্যাচ খেলেন উথাপ্পা। রায়নার দাবি, উথাপ্পাকে তিন নম্বরে পাঠাতে বলেছিলেন তিনিই। রায়না আরও বলেন, ''ধোনি বলেছিল, ২০০৮ সাল থেকে আমরা খেলছি। এই মরশুমটাও জিততে চাই। তুমি বলো, কী করা উচিত। আমি তখন বলেছিলাম রবিনকে তিন নম্বরে পাঠিও। ফাইনাল পর্যন্ত উথাপ্পা যেন প্রথম একাদশে থাকে, সেটাও দেখতে হবে। তুমি জিতলে, সিএসকেও জিতবে। আমি খেলি বা রবিন, দু'জনেই এক।''

রবিন উথাপ্পা সেবার মাত্র চারটি ম্যাচ খেলেছিলেন। ১১৫ রান করেছিলেন তিনি। উথাপ্পার ব্যাটিংয়ে উপকৃত হয়েছিল সিএসকে। চেন্নাই চতুর্থ বার আইপিএল খেতাব জিতেছিল। রায়নার পরামর্শও কাজে লাগে।

[আরও পড়ুন: গোধরা-পরবর্তী দাঙ্গায় বেকসুর খালাস ৩৫ জন, ‘স্বতঃপ্রণোদিত হিংসা’, মত বিচারকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement