shono
Advertisement

Suryakumar Yadav: সূর্যর নাম কে দিয়েছিলেন ‘স্কাই’? জানলে অবাক হবেন

কে সেই সূর্যর কাছের মানুষ?
Posted: 11:02 AM Dec 18, 2023Updated: 08:31 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিনের ক্রিকেটে তাঁর পারফরম্যান্স খুবই খারাপ। বিশ্বকাপে একাধিকবার সুযোগ পেলেও ব্যর্থ হয়েছেন। এমনকি ফাইনালের মোক্ষম সময়ও আউট হয়ে দলের চাপ বাড়িয়েছিলেন। তবে টি-টোয়েন্টি ফরম্যাট এলেই বদলে যান টিম ইন্ডিয়ার (Team India) ‘তারকা’ ব্যাটার। বাইশ গজে তাঁর ব্যাটিং দাপট বিপক্ষের বোলারদের ঘুম কেড়ে নেয়। এহেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ক্রিকেট দুনিয়ায় ‘স্কাই’ নামেই খ্যাত। কিন্তু কীভাবে তারকা ব্যাটারের নাম ‘স্কাই’ হল? সেটা তিনি নিজেই জানালেন।

Advertisement

সূর্য বলেন, “স্কাই নাম আমাকে দিয়েছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সেই সময় আমি আইপিএলে (IPL) কেকেআরের (Kolkata Knight Riders) হয়ে খেলতাম। সেই সময় আমাদের অধিনায়ক ছিলেন গম্ভীর। একদিন হঠাৎ আমার কাছে এসে ‘স্কাই’ বলে ডেকে বসেন গৌতি ভাই। সতীর্থরা একটু অবাক হয়েছিলেন নতুন নাম শুনে। আমাকেই যে ‘স্কাই’ নামে ডাকা হয়েছে সেটা বুঝতে পারিনি।”

[আরও পড়ুন: অভিষেকে অর্ধশতরান নয়, কোন কারণে বেশি আপ্লুত সাই সুদর্শন?]

এর পর কী হল? সূর্য যোগ করেন, “আমি প্রথমে বুঝতে পারিনি যে গৌতি ভাই আমাকেই ডাকছে। যদিও এর পর গৌতি ভাই পুরোটা বুঝিয়ে বলেন। আসলে সূর্যকুমার যাদব, এত বড় নাম থেকে সংক্ষেপে নামের প্রথম অক্ষর জুড়ে স্কাই নামে ডাকেন গৌতি ভাই। আর এই ঘটনার পরই ভারতীয় দলে স্কাইয়ের আত্মপ্রকাশ।

বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে তাঁর নেতৃত্বে টানা দু’টি ২০ ওভারের সিরিজ জিতেছে ভারতীয় দিল। সম্প্রতি ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে নজর কেড়েছেন সূর্য। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে শেষ হয় ভারতের বিশ্বকাপ স্বপ্ন। সেই আক্ষেপ নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছিল ভারত। সূর্যর নেতৃত্বে সেই সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সমতা ফিরিয়েছে টিম ইন্ডিয়া। এবার সূর্যদের লক্ষ্য নতুন বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই ২০ ওভারের বিশ্বকাপে সূর্য নিজের উত্তাপ দেখাতে পারেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: প্যাট কামিন্স-মিচেল স্টার্কের ঝুলিতে ঢুকবে কত টাকা? ভবিষ্যদ্বাণী অশ্বিনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement