shono
Advertisement

মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ইরফানের বাংলা ছবি ‘ডুব’

ভূয়সী প্রশংসা পেল দুই বাংলার এই ছবি। The post মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ইরফানের বাংলা ছবি ‘ডুব’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:33 PM Jul 04, 2017Updated: 01:03 PM Jul 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হলিউড থেকে বলিউড দাপিয়ে বেড়ান তিনি। ভারতের অন্যতম ইন্টারন্যাশনাল সুপারস্টার তিনি। বিভিন্ন ভাষার বিভিন্ন ছবিতে অভিনয় করলেও বাংলা ছবিতে দেখা যায়নি তাঁকে। এবার সেই বাংলা ছবিতেই দেখা যাবে ইরফান খানকে। তবে শুধু অভিনেতা হিসাবে নয়, এই ছবির অন্যতম প্রযোজকও তিনি। তবে তা কোন ভারতীয় ছবি নয়, বাংলাদেশের ছবিতে অভিনয় করেছেন ইরফান। বাংলাদেশের পরিচালক মোস্তফা সারয়ার ফারুকীর ছবি ‘ডুব-No bed of Roses’। সম্প্রতি এই ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়ে গেল সাংহাইয়ে। তবে এখানেই শেষ নয়, সম্প্রতি ৩৯ তম মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় ইরফানের ছবি ‘ডুব’। চিত্র সমালোচক থেকে দর্শক সবারই বাহবা পায় এই ছবি। এমনকী ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফিল্ম ক্রিটিকসের তরফ থেকে সম্মানীয় কোম্মারসান্ট অ্যাওয়ার্ডও পায় এই ছবি।

Advertisement

[ধর্ম বদলের চাপ, ডিভোর্সের পথে ‘বিগ বস’ খ্যাত মন্দানা]

 

ভারত বাংলাদেশ যৌথ প্রযোজনায় প্রয়াত সাহিত্যিক হুমায়ুন আহমেদের জীবনের ছায়া অবলম্বনে তৈরি হয়েছে ‘ডুব’। তবে ছবিটির নির্মাতা মোস্তফা সারয়ার ফারুকী বলেন, এটি তাঁর সম্পূর্ণ মৌলিক গল্পভিত্তিক চলচ্চিত্র, কোনও জীবনীগ্রন্থ থেকে নেওয়া হয়নি। এদিকে ছবিটির এক অভিনেতা সাক্ষাৎকারে বলেছেন, ছবিটিতে হুমায়ুন আহমেদের জীবনের কিছু অংশ রয়েছে। এ অবস্থায় প্রতিবাদী হয়ে ওঠেন প্রয়াত হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী ও অভিনেত্রী ডা: মেহের আফরোজ শাওন। এমনকী তিনি সেন্সরবোর্ডকে চিঠি দিয়ে বিষয়টি অবহিত করেন। এবং তারপরই এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করে বাংলাদেশের সেন্সর বোর্ড ও তথ্য সম্প্রচার মন্ত্রক। অবশেষে নির্মাতাদের সঙ্গে ঝামেলা মিটে যাওয়ায় ছাড়পত্র পায় এই ছবি। আপাতত বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় ‘ডুব’। এই ছবিতে ইরফান খান ছাড়াও অভিনয় করেছেন পার্নো মিত্র, রোকেয়া প্রাচী এবং তিশা। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। সহ-প্রযোজক হিসেবে আছেন ইরফান খান। সবকিছু ঠিক থাকলে সারা বিশ্ব জুড়ে আগামী জুলাইতে মুক্তি পেতে চলেছে ‘ডুব’।

 

[গাড়িতে নগ্ন রণবীর-ক্যাটরিনা! ফাঁস হওয়া ছবি ঘিরে তোলপাড় নেটদুনিয়া]

The post মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ইরফানের বাংলা ছবি ‘ডুব’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement