shono
Advertisement

‘সারারাত পার্টি করে পরের দিন ২৫০ করেছিল কোহলি’, বিরাট বন্দনায় ইশান্ত

জিম করে, খাদ্যাভ্যাসে বদল এনে কোহলি এখন দারুণ ফিট।
Posted: 03:34 PM Jun 26, 2023Updated: 04:58 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময়ে বিরাট কোহলি (Virat Kohli) সারারাত ধরে পার্টি করতেন। সেই সময়ে তাঁর গাল ছিল ফোলা ফোলা। সেই বিরাট কোহলিই নিজেকে পরবর্তীকালে বদলে ফেলেন। ঘণ্টার পর ঘণ্টা ধরে জিমে ঘাম ঝরান। খাদ্যাভ্যাসে বদল আনেন। ফিটনেসের দিক থেকে দেশের পতাকাবাহক হয়ে ওঠেন। তার ফলও পাচ্ছেন খেলার মাঠে। তাঁর ব্যাট কথা বলছে।

Advertisement

এহেন কোহলির পার্টি-অধ্যায় প্রসঙ্গে নতুন করে আলোকপাত করেছেন ইশান্ত শর্মা (Ishant Sharma)। বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে কোহলির সঙ্গে খেলেছেন ইশান্ত। ড্রেসিং রুম শেয়ার করেছেন দু’ জনে। কোহলির শুরু দেখেছেন। ফর্মের মধ্যগগনে থাকা কোহলিকেও দেখছেন ভারতের এই পেসার। বিরাট কোহলি গোটা রাত হুল্লোড় করতে ভালবাসতেন, বন্ধুদের সঙ্গে মেতে উঠতেন পার্টিতে। আবার পরের দিন খেলা থাকলে নেমে পড়তেন মাঠে। ব্যাট করতেন রাজকীয় ভঙ্গিতে। পার্টি করার ক্লান্তি দেখা যায়নি কোহলির ব্যাটিংয়ে।

[আরও পড়ুন: আইপিএলে ভাল খেলার পুরস্কার, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে রিঙ্কু!]

 

সেই অধ্যায়ের প্রসঙ্গ ফের উত্থাপ্পন করলেন ভারতের পেসার ইশান্ত শর্মা। একটি ইউটিউব চ্যানেলে ঈশান্ত শর্মা বলেছেন, ”কলকাতায় আমরা অনূর্ধ্ব ১৯ টুর্নামেন্ট খেলছিলাম। গোটা রাত হই হুল্লোড়, পার্টি করে পরের দিন ২৫০ রান করেছিল বিরাট কোহলি। আমি কোহলির সেই অধ্যায়টা দেখেছি। ওর সবচেয়ে ভাল দিক হল, ক্রিকেট বিশ্বকাপের পরে ২০১২ সাল থেকে শারীরিক ফিটনেসের দিকে নজর দিতে থাকে কোহলি। ও কঠোর ট্রেনিং করে, কিন্তু খাদ্যাভ্যাস ও মানসিক শক্তি কোহলিকে নিয়ে গিয়েছে অন্য এক মাত্রায়, অন্য এক উচ্চতায়।”

কোহলি এখন ধাওয়া করছেন শচীন তেণ্ডুলকরকে। কড়া অনুশাসনে নিজেকে বেঁধে না রাখলে আজকের বিরাট কোহলিকে যে দেখা যেত না, তা নিশ্চিতভাবেই বলা যায়।

[আরও পড়ুন: আহমেদাবাদেই ভারত-পাক মহারণ? সূচি ঘোষণার পথে আইসিসি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement