shono
Advertisement

কাশ্মীরে নাশকতার ছক, পাঞ্জাবে আকাশ থেকে ফেলা হল প্রচুর আগ্নেয়াস্ত্র 

প্রকাশ্যে এসেছে পাক সেনা ও আইএসআইয়ের ভয়াবহ নাশকতার ছক। The post কাশ্মীরে নাশকতার ছক, পাঞ্জাবে আকাশ থেকে ফেলা হল প্রচুর আগ্নেয়াস্ত্র  appeared first on Sangbad Pratidin.
Posted: 11:36 AM Sep 25, 2019Updated: 11:39 AM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখে শান্তির কথা বললেও ক্রমাগত সন্ত্রাসবাদীদের মদত দিয়ে চলেছে পাকিস্তান। সম্প্রতি প্রকাশ্যে এসেছে পাক সেনা ও আইএসআইয়ের মারাত্মক নাশকতার ছক। পাঞ্জাব পুলিশ জানিয়েছে, সীমান্তের ওপার থেকে গত কয়েকদিনে ৮টি ড্রোনের সাহায্যে রাজ্যে ৮০ কেজি আগ্নেয়াস্ত্র এয়ারড্রপ করা হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: ৩৭০ অবলুপ্তির সুফল, সিয়াচেন হিমবাহের দরজা খুলতে চলছে আমজনতার জন্য]

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির পেশ করা রিপোর্টে বলা হয়ছে, সেপ্টেম্বর ৯ থেকে ১৬ তারিখের মধ্যে পাকিস্তানে অবস্থিত খলিস্তানি সন্ত্রাসবাদী সংগঠনগুলি আটটি ড্রোনের মাধ্যমে ৮০ কেজি আগ্নেয়াস্ত্র পাঞ্জাবে পাঠিয়েছে। এই সমস্ত হাতিয়ার খলিস্তান জিন্দাবাদ ফোর্সের নেটওয়ার্ক  ব্যবহার করে পাঠানো হয়েছে। এই কাজে সংগঠনটিকে সাহায্য করেছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। গোটা অপারেশন চালানো হয়েছে জার্মানি এবং লাহোর থেকে।

জম্মু-কাশ্মীরে নাশকতা ঘটাতেই এই বিপুল পরিমাণের অস্ত্র পাঠানো হয়েছে। এই আটটি ড্রোন থেকে হাতিয়ারগুলি ফেলা হয় অমৃতসর এবং তরণ  তারানে। ২২ সেপ্টেম্বর ওই এলাকায় জেলায় তল্লাশি অভিযানে এই তথ্য সামনে এসেছে। তদন্তে জানা গিয়েছে, সীমান্তের ওপারে প্রায় ২ কিলোমিটার ভিতর থেকে ড্রোনগুলি ছাড়া হয়। ২ হাজার ফুট উঁচু দিয়ে প্রায় ৫ কিলোমিটার পথ অতিক্রম করে ১ হাজার ২০০ ফুট উপর থেকে আগ্নেয়াস্ত্রগুলি মাটিতে ফেলা হয়। 

এই ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পাঞ্জাব পুলিশ। মঙ্গলবার পুলিশের জলে ধরা পড়ে শুভদীপ নামের এক সন্দেহভাজন খলিস্তানি জঙ্গি। আগেই এই ঘটনার প্রধান অভিযুক্ত মান সিং এবং আকাশদীপ-সহ চারজনকে পাঞ্জাবের ছোহলা সাহিব এলাকা থকে গ্রেপ্তার করছে পুলিশ।   

প্রসঙ্গত, সন্ত্রাসবাদী হামলা চালানোর উদ্দেশ্য নিয়ে ভারতে অনুপ্রবেশ করা জঙ্গিদের সাহায্য করা ও পাঞ্জাব থেকে ট্রাকে অস্ত্র এনে কাশ্মীরে থাকা জঙ্গিদের কাছে পৌঁছে দেওয়া। এই কাজের জেরে ভূস্বর্গে গ্রেপ্তার করা হয়েছে দুই জইশ-ই-মহম্মদ জঙ্গিকে। কাঠুয়া জেলায় ধৃত তিন জইশ জঙ্গিকে জেরা করে তাদের সন্ধান পাওয়া যায় বলে শনিবার জানায় পুলিশ।

[আরও পড়ুন: চাকরি বা জমি হারানোর ভয় নেই, কাশ্মীরিদের আশ্বাস মোহন ভাগবতের]

The post কাশ্মীরে নাশকতার ছক, পাঞ্জাবে আকাশ থেকে ফেলা হল প্রচুর আগ্নেয়াস্ত্র  appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement