shono
Advertisement

খারাপ পারফরম্যান্সের জের, একাধিক ফুটবলারকে ছেঁটে ফেলার পথে এসসি ইস্টবেঙ্গল!

তিন-চারদিনের মধ্যে ম্যানেজমেন্টের হাতে তালিকা তুলে দেবেন ফাউলার।
Posted: 02:00 PM Dec 23, 2020Updated: 02:04 PM Dec 23, 2020

দুলাল দে:‌ স্বদেশি, বিদেশি মিলিয়ে এই মুহূর্তে এসসি ইস্টবেঙ্গলে ফুটবলারের সংখ্যা প্রায় ‌৩৫–এর উপর। যা নিয়ে একদমই আর প্র্যাকটিস করাতে চাইছেন না এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ রবি ফাউলার। ঠিক হয়েছে, প্র্যাকটিস করানোর জন্য শিবিরে রাখা হবে ২৫-২৮ জন ফুটবলার। বাকি ফুটবলারদের রিলিজ করে দেওয়া হবে শিবির থেকে। রিলিজ পাওয়া ফুটবলারদের যদি ISL বা আই লিগের কোনও দল লোনে চায়, সঙ্গে সঙ্গে দিয়ে দেওয়া হবে তাঁদের।

Advertisement

তবে এই বাদ দেওয়ার আগে রিজার্ভে থাকা ফুটবলারদের আরও একবার দেখে নেওয়ার জন্য এদিন বেঙ্গালুরুর রিজার্ভ টিমের সঙ্গে একটি প্র্যাকটিস ম্যাচ খেলল এসসি ইস্টবেঙ্গলের রিজার্ভ টিম। যা শেষ হয়েছে গোলশূন্য ভাবে। দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি যেহেতু কোনও ভারতীয় ফুটবলারকেই চিনতেন না, তাই যত বেশি সম্ভব ভারতীয় ফুটবলারকে শিবিরে রেখে দেখার চেষ্টা করেছেন রবি ফাউলার। এমনকি ম্যাচেও ঘুরিয়ে-ফিরিয়ে যত বেশি সম্ভব ভারতীয় ফুটবলারদের ঘুরিয়ে ফিরিয়ে দেখে নিয়েছেন তিনি। এমনকী যে মিলন সিংকে দলে না রাখার জন্য কথা ওঠে, তাঁর সঙ্গে এই মরশুমে রিক্রুট না হওয়া রাজু গায়কোয়াড়কেও শিবিরে ডেকে নিয়েছেন।

[আরও পড়ুন:‌ সপ্তম ‘পিচ্চি’ জয়ের পর পেলের রেকর্ডও ভেঙে দিলেন মেসি, সমর্থকদের দিলেন বিশেষ বার্তা]

কোয়ারেন্টাইন কাটিয়ে এদিন রাজু এবং মিলন দুই ফুটবলার বেঙ্গালুরুর রিজার্ভ টিমের বিরুদ্ধে ম্যাচও খেললেন। ফলে মোটামুটি ভাবে প্রায় সব ভারতীয় ফুটবলারকেই দেখে নিয়েছেন রবি ফাউলার। এবার ঠিক করেছেন, শিবিরে মোট ফুটবলারদের সংখ্যাটা কমিয়ে ২৫-২৮ জনের মধ্যে রাখবেন। তাতে ফুটবলারদের প্র্যাকটিস করাতে সুবিধে হবে। ৩৬ জন ফুটবলারকে নিয়ে ঠিকভাবে প্র্যাকটিস করাতে পারছেন না তিনি। কারণ সবাইকে প্র্যাকটিস করাতে গেলে প্রথম একাদশের ফুটবলারদেরই ঠিকভাবে প্র্যাকটিস করানো সম্ভব হচ্ছে না।

ফাউলারের সঙ্গে কথা বলে টিম ম্যানেজমেন্ট ঠিক করেছিল, আইএসএলের অন্য দলের কিছু ফুটবলারকে লোনে নেওয়া হবে। সেভাবে কিছু ভারতীয় ফুটবলারকে প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু লাল-হলুদের পছন্দের তালিকায় থাকা সেই ফুটবলারদের লোনে ছাড়তে রাজি নয় আইএসএলের অন্য ফ্র্যাঞ্চাইজিরা। তারা চাইছে, যে যে ফুটবলারকে খেলানো হচ্ছে না, তাদের লোনে ছাড়াতে। তাতে ফাউলার টিম ম্যানেজমেন্টকে জানিয়েছেন, তাঁর হাতে যে ফুটবলাররা রয়েছেন, লোনে নেওয়া ফুটবলাররা ‌তাঁদের থেকে ভাল না হলে দলে নেওয়ার কোনও দরকার নেই। তারপর থেকেই আইএসএলের অন্য দল থেকে ফুটবলার লোনে নেওয়ার পরিকল্পনায় কিছুটা ধাক্কা খেয়েছে।

[আরও পড়ুন:‌ চোট নিয়ে বুধবারই দেশে ফিরছেন শামি, ছ’সপ্তাহ বিশ্রামে থাকতে হবে ভারতীয় পেসারকে]

আপাতত ঠিক হয়েছে, নিজের দলের ফুটবলারদেরই কমিয়ে একদম নিউক্লিয়াস টিম ধরে রাখতে। এদিন বেঙ্গালুরুর রিজার্ভ টিমের বিরুদ্ধে নিজেদের রিজার্ভ টিম খেললেও, খারাপ খেলেননি ফুটবলাররা। এদিন ম্যাচ খেলেন মিলন সিং এবং রাজু গায়কোয়াড়ও। প্রথম দিন ম্যাচে দেখলেন বলে এই দুই ফুটবলারকে নিয়ে কোনও মন্তব্য করতে চাননি এসসি ইস্টবেঙ্গল কোচ। ঠিক হয়েছে, কোন কোন ফুটবলারকে বাদ দেবেন, তার তালিকা তিন চারদিনের মধ্যে ম্যানেজমেন্টের হাতে তুলে দেবেন ফাউলার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement