shono
Advertisement

মান বাঁচাতে এবার এটিকে মোহনবাগানের কাছে ফুটবলার চাইল এসসি ইস্টবেঙ্গল

কোন কোন ফুটবলারকে দলে নিতে চায় লাল-হলুদ?
Posted: 01:52 PM Dec 24, 2020Updated: 01:53 PM Dec 24, 2020

স্টাফ রিপোর্টার: মানরক্ষার জন্য সবুজ-মেরুন শিবিরের দ্বারস্থ হল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। তবে শুধু এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) নয়, দলকে ঠিকঠাক দাঁড় করানোর জন্য ISL-এর বিভিন্ন দলের কাছেই কিছু ফুটবলার চেয়েছে লাল-হলুদ শিবির।

Advertisement

আইএসএলের লিগ টেবিলে এগারোটা দলের মধ্যে সবচেয়ে নীচে এসসি ইস্টবেঙ্গল। শুধু তাই নয়, ছ’টা ম্যাচের মধ্যে চারটেতে হেরেছে। তার মানে অবনমন থাকলে এতদিনে ত্রাহি ত্রাহি রব উঠত। ভবিষ্যতে দল যে ঘুরে দাঁড়াবে তার কোনও ইঙ্গিত নেই। লাল-হলুদের কোচ রবি ফাউলারও দিশেহারা। বিশেষ করে ডিফেন্স কীভাবে সাজাবেন, বুঝতে পারছেন না। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে তাই এটিকে মোহনবাগানকে প্রস্তাব দেওয়া হয়েছে, তিনজন ফুটবলারকে যদি পাওয়া যায়। তবে সরাসরি ক্লাবের পক্ষ থেকে নয়, ফুটবলারদের এজেন্টের মাধ্যমে। এঁরা হলেন গোলকিপার ধীরাজ সিং, ডিফেন্ডার অঙ্কিত মুখোপাধ্যায় ও সালাম রঞ্জন সিং। অনূর্ধ-১৭ বিশ্বকাপ দলে ছিলেন ধীরাজ। ধীরাজের নাম নথিভুক্ত করেছে এটিকে মোহনবাগান। বাকি দু’জন অবশ্য এখনও আইএসএলে নথিভুক্ত হননি।

[আরও পড়ুন: ক্রিকেট ছেড়ে ডেভিড ওয়ার্নারকে বলিউডে যোগ দিতে বললেন ভক্তরা, জানেন কেন?‌]

তবে এটিকে মোহনবাগানের টিম ম্যানেজমেন্ট নাকি এজেন্টের প্রস্তাব শুনে জানিয়ে দিয়েছে, লিখিতভাবে জানাতে হবে। কাদের দরকার তা জানালে নিশ্চয় ভেবে দেখতে পারে সবুজ-মেরুন। এই খবরের সত্যতা স্বীকার করে এসসি ইস্টবেঙ্গলের এক কর্তা বলছিলেন, “আসলে আমরা বুঝতে চাইছি, এটিকে মোহনবাগান তাদের ফুটবলার ছাড়বে কিনা। যা শুনছি, সম্ভবত রাজি। তবে লিখিত আকারে চেয়েছে। আমরাও চিন্তাভাবনা করছি, লিখিত ভাবে জানাব কিনা। যদি ওরা রাজি থাকে তাহলে আমাদের জানাতে আপত্তি থাকবে না।”

৩৬ জন ফুটবলারকে নিয়ে অনুশীলনে অসুবিধা হচ্ছে বলে ফাউলার এমনিতেই ঠিক করে ফেলেছেন বেশ কিছু ফুটবলারকে তিনি ছেড়ে দেবেন। তাঁর বাতিল ফুটবলারের তালিকায় বলবন্ত সিং, রফিক আলি সর্দার, সামাদ আলি মল্লিক, ইরশাদ, সিকে বিনীত, লিংডো, অভিষেক আম্বেকররা রয়েছেন। এদের জায়গায় নতুন করে নেওয়ার মতো কোনও ফুটবলার আর দেশে নেই। ফলে দল ঠিক করতে অন্য দল থেকে লোনে নেওয়া ছাড়া উপায় নেই। সেক্ষেত্রেও নিজের ফুটবলারদের থেকে লোনে পাওয়া ফুটবলার ভাল হলে তবেই নেবেন। তাই এটিকে মোহনবাগানের এই তিনজন বাদে আপাতত শোনা যাচ্ছে ডানমাইয়া রালতের নাম। বাকিদের তালিকাও ঠিক করছে টিম ম্যানেজমেন্ট। এসসি ইস্টবেঙ্গলের কর্তাটি বলছিলেন, “ প্রস্তাব দিলেই তো হয়না। আর্থিক ব্যাপারও রয়েছে। যাই হোক এই ব্যাপারে আমরা শীঘ্রই সিদ্ধান্ত নিয়ে ফেলব।”

অতীতে লাল-হলুদের বিপদের পাশে একবার দাঁড়ানোর নজির রয়েছে সবুজ মেরুনের। প্রথম জাতীয় লিগে চিমা ওকোরি মোহনবাগানে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। মোহনবাগান সেবার খেলতে পারেনি। তাই ক্লাব সভাপতি টুটু বোস স্বয়ং চিমাকে নিয়ে ইস্টবেঙ্গল টেন্টে গিয়ে তুলে দিয়ে আসেন। তৎকালীন ইস্টবেঙ্গলের প্রধান কর্তা প্রয়াত পল্টু দাস মোহনবাগানের সেই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বিবৃতি দিয়েছিলেন। এবারও যদি এটিকে মোহনবাগান রাজি হয় তাহলে আবার একটা নজির গড়বে। মাঠের ৯০ মিনিটের লড়াই থাকবে। বাকিটা থাকবে বন্ধুত্বের।

[আরও পড়ুন: কোটলায় বসছে অরুণ জেটলির মূর্তি, প্রতিবাদে DDCA’‌র সদস্যপদ ছাড়লেন বিষেণ সিং বেদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement