shono
Advertisement

প্লে-অফে ওড়িশার বিরুদ্ধে ঝকঝকে জয়, আইএসএলের সেমিফাইনালে মোহনবাগান

সেমিফাইনালের আগে সবুজ-মেরুনকে চিন্তায় রাখবে বিশাল এবং আশিকের চোট।
Posted: 09:29 PM Mar 04, 2023Updated: 09:30 PM Mar 04, 2023

মোহনবাগান: ২ (বুমোস, পেত্রাতোস)
ওড়িশা: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের সেমিফাইনালে পৌঁছে গেল মোহনবাগান। শনিবার দ্বিতীয় প্লে-অফ ম্যাচে ঘরের মাঠে ওড়িশা এফসিকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করল সবুজ-মেরুন শিবির। সেমিতে মোহনবাগানের প্রতিদ্বন্দ্বী গতবারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি।

Advertisement

শনিবার যুবভারতীতে খানিকটা ফেভারিট হিসাবেই নেমেছিল মোহনবাগান। তার উপরে ঘরের মাঠের দর্শকদের সমর্থন তাতিয়ে তুলেছিল ফেরান্দোর ছেলেদের। যার সুবিধাটা ভালমতোই পেল সবুজ-মেরুন শিবির। একেবারে শুরু থেকেই ছন্দময় ফুটবল উপহার দিলেন পেত্রাতোস-বুমোসরা। যার ফলশ্রুতি ম্যাচের দুই অর্ধে দুই গোল। প্রথমার্ধের ৩৬ মিনিটে কর্নার থেকে দুর্দান্ত গোল বুমোসের। আর দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে পেত্রাতোসের বিশ্বমানের ফিনিশ। এই দুই গোলই ম্যাচে নির্ণায়ক হয়ে গেল। পালটা ওড়িশা যে আক্রমণ করেনি সেটা নয়। কিন্তু গোলমুখে ব্যর্থতা তাদের ভুগিয়েছে বারবার। যার ফলে খেলা শেষ হল ২-০ গোলেই।

[আরও পড়ুন: জামিন কৌস্তভ বাগচির, আদালতে খারিজ পুলিশের আরজি]

আসলে ঠিক সময়ে ছন্দ ফিরে পাচ্ছে মোহনবাগান। খাতায়কলমে আইএসএলের অন্যতম সেরা দল হলেও টুর্নামেন্টের মাঝপথে ছন্দ হারিয়েছিল সবুজ-মেরুন। একটা সময় টানা ম্যাচ হেরে জুয়ান ফেরান্দোর ছেলেরা এমন একটা পরিস্থিতি তৈরি করে ফেলেছিলেন, যে প্লে-অফে ওঠাটাই অনিশ্চিত হয়ে যাচ্ছিল। তবে, লিগ পর্বের একেবারে শেষদিকে এসে ধীরে ধীরে ফর্মে ফেরার ইঙ্গিত দেন সবুজ-মেরুন ফুটবলাররা। আর প্লে-অফে ওড়িশার বিরুদ্ধে তাঁরা বুঝিয়ে দিলেন, সেমিফাইনালের জন্য মোহনবাগান প্রস্তুত।

[আরও পড়ুন: বেতন নেই, মিলছে না পর্যাপ্ত খাবারও, আর্থিক বিপর্যয়ে বেহাল দশা পাক সেনার]

তবে সেমিফাইনালের আগে একটি বিষয় চিন্তায় রাখবে সবুজ মেরুনকে। সেটা হল আশিক কুরুনিয়ন এবং গোলরক্ষক বিশাল কাইথের চোট। আশিক এবং বিশাল দু’জনেই এদিনের ম্যাচে গুরুতর চোট পেয়েছেন। তারা আদৌ সেমিফাইনালে নামতে পারবেন কিনা, সেটা নিয়ে চিন্তায় থাকবেন সবুজ-মেরুন সমর্থকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement