shono
Advertisement

স্বর্ণকারদের ডেরায় আয়কর হানা, বাজেয়াপ্ত ৯০ কোটি কালো টাকা

চেন্নাইয়ের মোট আট জায়গায় অভিযান চালিয়ে এই পরিমাণ অর্থ ও সোনা উদ্ধার করেছে আয়কর দফতর। The post স্বর্ণকারদের ডেরায় আয়কর হানা, বাজেয়াপ্ত ৯০ কোটি কালো টাকা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:38 AM Dec 09, 2016Updated: 09:20 PM Dec 08, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বর্ণকার ও বালি মাফিয়াদের ডেরায় হানা দিয়ে এবার বিপুল পরিমাণে কালো টাকা উদ্ধার করল আয়কর দফতর। বৃহস্পতিবার চেন্নাইয়ে একাধিক স্বর্ণকারদের ডেরায় অভিযান চালানো হয়। তার ফলে উদ্ধার হয়েছে মোট নব্বই কোটি টাকা। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ১০০ কেজি সোনাও।

Advertisement

উদ্ধার হওয়া টাকার বেশিটাই নতুন নোট। প্রায় ৭০ কোটি নতুন নোটের টাকা পেয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা। শুধু চেন্নাই থেকেই মিলল এই পরিমাণ অর্থ ও সোনা। বড় বড় ব্যবসায়ীদের এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছে আয়কর দফতর।এত নতুন নোট কীভাবে পৌঁছল স্বর্ণকারদের কাছে, সে বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। অঞ্চলে কালো টাকা সাদা করার চক্র সক্রিয় ছিল বলেই অনুমান।

নোট বাতিল হওয়ার পর থেকেই বিভিন্ন অঞ্চলে নিয়মিত হানা দিচ্ছে আয়কর দফতর। এখনও পর্যন্ত প্রায় ১৩০ কোটি টাকার গহনা বাজেয়াপ্ত হয়েছে। উদ্ধার হয়েছে প্রায় ২০০০ কোটি টাকার হিসাব বহির্ভুত সম্পত্তি। চেন্নাইয়ের মোট আট জায়গায় অভিযান চালিয়ে এই পরিমাণ অর্থ ও সোনা উদ্ধার করেছে আয়কর দফতর।সারা দেশের ক্ষেত্রে অঙ্কটা যে আরও বাড়বে তা বলাই বাহুল্য।

 

The post স্বর্ণকারদের ডেরায় আয়কর হানা, বাজেয়াপ্ত ৯০ কোটি কালো টাকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement