shono
Advertisement

সলমনের মতোই এবার ছবির ব্যর্থতার দায় নিলেন ‘হ্যারি’ শাহরুখ

দিলেন টাকা ফেরত। The post সলমনের মতোই এবার ছবির ব্যর্থতার দায় নিলেন ‘হ্যারি’ শাহরুখ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:51 PM Dec 11, 2017Updated: 01:21 PM Dec 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফল্যের ফল পেলে, ব্যর্থতার দায়ও নিতে হয়। বন্ধু সলমনের দেখানো এই পথেই এবার হাঁটলেন শাহরুখ খান। ‘জব হ্যারি মেট সেজল’-এর ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেন তিনি। টাকা ফেরালেন ডিস্ট্রিবিউটরদের।

Advertisement

[অভিনেত্রী জায়রাকে হেনস্তার অভিযোগে অবশেষে আটক অভিযুক্ত]

চলতি বছরের আগস্ট মাসে মুক্তি পেয়েছিল শাহরুখ-অনুষ্কা জুটির এই ছবি। পরিচালক ছিলেন ইমতিয়াজ আলি। কিন্তু এত বড় বড় নামও বাঁচাতে পারেনি সে ছবিকে। কিং খানের যে কোনও ছবি রিলিজ হলে যেখানে ন্যূনতম ১০০ কোটি টাকার ব্যবসার প্রত্যাশা নিয়ে বসে থাকেন ডিস্ট্রিবিউটররা, সেখানে এ ছবি মাত্র ৬৪.৩৩ কোটি টাকার ব্যবসা করেছে। কেবল অভিনেতা নন ‘জব হ্যারি মেট সেজল’-এর প্রযোজক পরোক্ষে শাহরুখই। স্ত্রী গৌরীর নামে এ ছবি প্রযোজনা করেছেন তিনি। তাই ব্যর্থতার দায় নিলেন বাদশা।

শোনা গিয়েছে, সারা দেশে ছবিটি ডিস্ট্রিবিউটের সিংহভাগই ছিল এনএইচ স্টুডিওর দায়িত্বে। যাদের পনেরো শতাংশ টাকা ফিরিয়ে দিয়েছেন শাহরুখ। এছাড়া যাঁরা ডিস্ট্রিবিউটরের দায়িত্বে ছিলেন তাদেরও প্রত্যেককে ৩০ শতাংশ টাকা ফিরিয়ে দেওয়া হয়েছে। মুক্তির পর থেকেই নাকি শাহরুখের কাছে অভিযোগ জানাচ্ছিলেন ডিস্ট্রিবিউটররা। প্রত্যেকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানাচ্ছিলেন। সেই দাবি মেনে নিলেন কিং খান। টাকা ফিরিয়ে দিলেন তিনি।

[‘স্বাধীনতায় হাত দিলে কেজরিকে নিয়ে সিনেমা মুক্তি পেত না’]

কিছুদিন আগেই একই পরিস্থিতিতে পড়েছিলেন শাহরুখের বন্ধু সলমনও। বক্স অফিসে আরও বাজেভাবে মুখ থুবড়ে পড়েছিল তাঁর ‘টিউবলাইট’। ছবির ভরাডুবির দায় নিজের ঘাড়ে নিয়ে ডিস্ট্রিবিউটরদের ক্ষতিপূরণ দেন বলিউডের বিন্দাস খান। গ্যালাক্সিতেই ছবির ডিস্ট্রিবিউটরদের সঙ্গে বৈঠকে বসেন সলমন ও তাঁর বাবা সেলিম খান। বৈঠকের পর প্রায় ৫০ থেকে ৫৫ কোটি টাকা ডিস্ট্রিবিউটরদের তুলে দেওয়া হয় ছবি না চলার ক্ষতিপূরণ হিসেবে। শাহরুখই তেমনটাই করলেন।

এদিকে দুই খানের ছবিই বক্স অফিসে এই ভুরাডুবিকে ভাল নজরে দেখছেন না সিনে-বিশেষজ্ঞরা। তাহলে কী দর্শকদের কাছে খানদের গ্রহণযোগ্যতা শেষ হয়ে যাচ্ছে? বলিউডে কি পরবর্তী প্রজন্মের সময় শুরু হয়ে গিয়েছে? এই প্রশ্নই তুলেছেন অনেকে।

[এবার শ্রীদেবীর জুতোয় পা গলাতে চলেছেন আলিয়া ভাট]

 

The post সলমনের মতোই এবার ছবির ব্যর্থতার দায় নিলেন ‘হ্যারি’ শাহরুখ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement