shono
Advertisement

জাঠ আন্দোলনের জের, দিল্লির একাংশে বন্ধ হচ্ছে মেট্রো পরিষেবা

জাঠ আন্দোলনের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। The post জাঠ আন্দোলনের জের, দিল্লির একাংশে বন্ধ হচ্ছে মেট্রো পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:28 PM Mar 19, 2017Updated: 09:58 AM Mar 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাঠ আন্দোলনের জেরে বন্ধ হতে চলেছে দিল্লি মেট্রো পরিষেবার একাংশ। জানা গিয়েছে, রবিবার রাত ১১টা ৩০ মিনিটের পর থেকে শহরের বাইরে মেট্রো পরিষেবা পাওয়া যাবে না। পাশাপাশি মধ্য দিল্লির ১২টি ষ্টেশনও রাত ৮টার পর থেকে বন্ধ করে দেওয়া হবে। পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত কার্যকর থাকবে এই নিয়ম। মেট্রো রেলের নিরাপত্তার খাতিরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লি পুলিশও যাত্রীদের এ ব্যাপারে সচেতন থাকতে বলেছেন।

Advertisement

[‘পদ্মাবতী’র প্রতিবাদে বনশালির কুশপুতুল পোড়াল কর্ণি সেনা]

যে স্টেশনগুলিতে মেট্রো চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে রাজীব চক, প্যাটেল চক, সেন্ট্রাল সেক্রেটারিয়েট, উদ্যোগ ভবন, লোককল্যাণ মার্গ, জনপত, মান্ডিহাউস, বারাখাম্বা রোড, আরকে আশ্রম মার্গ, প্রগতি ময়দান, খান মার্কেট এবং শিবাজি স্টেডিয়াম। দিল্লি পুলিসের সবুজ সঙ্কেত পাওয়ার পরই এই স্টেশনগুলিতে আবার মেট্রো চলাচল শুরু হবে বলে জানা গিয়েছে। তবে রুট বদলের জন্য জংশন স্টেশনগুলোর পরিষেবা চালু রাখার কথা জানান হয়েছে।

[যোগী আদিত্যনাথ সম্পর্কে এই ১০টি তথ্য জানেন কি?]

গত ২৯ জানুয়ারি থেকে দিল্লিতে জাঠদের আন্দোলন শুরু হয়েছে। শিক্ষাক্ষেত্রে এবং চাকরির ক্ষেত্রে তাঁদের সংরক্ষণের জন্য আন্দোলন চালাচ্ছেন জাঠরা। এই আন্দোলন ইতিমধ্যে ৪৯ দিন অতিক্রান্ত হয়েছে। যা থামার কোনও লক্ষ্মণ নেই। এর মধ্যেই নতুন করে আন্দোলনের ডাক দিয়েছে জাঠরা। আগামী সোমবার থেকে আন্দোলন আরও জোরদার করার ঘোষণাও করা হয়েছে। এই কারণেই গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে আপাতত মেট্রো চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি পুলিশ। বিশেষজ্ঞদের মতে, এই ঘোষণার ফলে সাধারণ মানুষের দুর্ভোগ আরও বাড়বে।

[‘কপিলের ব্যবহার খারাপ’, তাই শো ছাড়ছেন ‘গুত্থি’?]

 

The post জাঠ আন্দোলনের জের, দিল্লির একাংশে বন্ধ হচ্ছে মেট্রো পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement