shono
Advertisement

হাসপাতালে সৌরভ, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মসনদে বসলেন জয় শাহ

রবিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন সৌরভ।
Posted: 08:19 PM Jan 30, 2021Updated: 08:21 PM Jan 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট নয়, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হলেন বিসিসিআই সচিব জয় শাহ। শনিবারই টুইট করে এ খবর জানালেন বোর্ডের (BCCI) কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমল। অর্থাৎ এশিয়া ক্রিকেটের সর্বেসর্বা হয়ে গেলেন অমিতপুত্র।

Advertisement

নতুন পদের জন্য জয় শাহকে অভিনন্দন জানিয়ে অরুণ সিং ধুমল লেখেন, “এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার জন্য আপনাকে শুভেচ্ছা। আমি নিশ্চিত, আপনার নেতৃত্বে এসিসি সাফল্যের শিখরে পৌঁছে যাবে। উপকৃত হবেন ক্রিকেটাররা।” এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হোসেন এই পদে আসিন ছিলেন। এবার সেই দায়িত্বই পেলেন অমিত শাহপুত্র। মোট ২৪টি সদস্য সংস্থার কর্মভার সামলাবেন তিনি।

[আরও পড়ুন: ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর, স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি দিল কেন্দ্র]

বছরের শুরু থেকেই অসুস্থ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। হার্টে প্রথম স্টেন্টটি বসার ২০ দিনের মাথায় ফের বুকে ব্যথা অনুভব করেন তিনি। ফলে হাসপাতালে ভরতি করা হয় মহারাজকে। স্টেন্ট বসানোর পর আপাতত সুস্থ তিনি। হাসপাতালের তরফে জানানো হয়েছে, তাঁর সমস্ত প্যারামিটার স্বাভাবিক। রবিবারই বাড়ি ফিরবেন। কিন্তু চিকিৎসকদের পরামর্শ মেনে আপাতত বিশ্রামেই থাকতে হবে সৌরভকে। আর সেই কারণেই অতিরিক্ত কাজের চাপ পড়েছে জয় শাহের কাঁধে। ‘দাদা’র অনুপস্থিতিতে আইসিসির বোর্ড মিটিংয়েও ভারতের প্রতিনিধি হিসেবে যোগ দেওয়ার কথা ছিল তাঁরই। আর এবার সৌরভের অসুস্থতার সময়ই এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ মসনদেও বসলেন জয়ই।

এদিকে, এই খবর জানানোর পাশাপাশি এদিন বোর্ডের কোষাধ্যক্ষ এও নিশ্চিত করেন যে চলতি বছর দেশের মাটিতেই আয়োজিত হবে আইপিএলের আসর। আমিরশাহী বা অন্য কোনও ভেন্যুকে স্ট্যান্ড বাই হিসেবে ভাবা হচ্ছে না। আসলে করোনা অতিমারীর জন্য গত বছর আমিরশাহীতে বসেছিল আইপিএলের আসর। সফলভাবে টুর্নামেন্ট আয়োজনের পর শোনা যাচ্ছিল, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ফের মরুদেশেই টুর্নামেন্ট করার কথা ভাবতে পারে বোর্ড। তবে এদিন ধুমল নিশ্চিত করেন, দেশেই হবে আইপিএল। গ্যালারিতে বসেই ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা।

[আরও পড়ুন: দেশে ফিরে ‘ক্যাঙ্গারু বসানো’ কেকটি কেন কাটেননি রাহানে? অবশেষে জানালেন আসল কারণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement