shono
Advertisement

‘মোদি OBC নন, বহুরূপী’, প্রধানমন্ত্রীর জাত তুলে মন্তব্য নীতীশের দলের নেতার

"প্রধানমন্ত্রী মোদি কোথাও কোনও দিন চা বিক্রি করেননি, শুধু ভান করেন।" মন্তব্য JDU নেতার।
Posted: 12:54 PM Oct 16, 2022Updated: 08:49 PM Oct 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ‘বহুরূপি’! ‘ভোটে জেতার জন্য সবকিছু করতে পারেন।’ বিহারের মুখ্যমন্ত্রী (Bihar CM) নীতীশ কুমারের (Nitish Kumar) দল জেডি(ইউ)-র (JDU) সর্বভারতীয় সভাপতি লালন সিংয়ের (Lalan Singh) এহেন মন্তব্যে তুঙ্গে বিতর্ক। কার্যত প্রধানমন্ত্রীর জাত নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন জেডি(ইউ) নেতা। পাটনা (Patna) থেকে গোটা দেশে ছড়িয়েছে রাজনৈতিক বিতর্কের আঁচ।

Advertisement

শুক্রবার পাটনায় জেডি(ইউ) দপ্তরে বসে লালন সিং বলেন, ‘‘২০১৪ সালে নরেন্দ্র মোদি গোটা দেশ ঘুরে প্রচার করেন তিনি ‘পিছিয়ে পড়া সমাজের’ এক্সট্রিমলি ব্যাকওয়ার্ড কাস্টের (Extremely Backward Cast) মানুষ। যদিও গুজরাটে ইবিসির (EBC) অস্তিত্বই ছিল না, ওবিসি (OBC) ছিল। মোদি গুজরাটের (Gujarat) মুখ্যমন্ত্রী হওয়ার পর তাঁর জাতকে অনগ্রসর (ওবিসি) শ্রেণিতে অন্তর্ভুক্ত করা হয়। তাঁরা আসলে ওবিসি নন।’’ লালনের মন্তব্য, ‘‘মোদি একজন বহুরূপী। ১২ রকম রূপ দেখান। নিজেকে ‘পিছিয়ে পড়া সমাজের’ মানুষ হিসাবে তুলে ধরতে চান। কিন্তু আসলে তিনি তা নন। প্রকৃত অনগ্রসরদের সামনে এলেই তাঁর স্বরূপ প্রকাশিত হয়ে যায়।’’

[আরও পড়ুন: ইডি’কে দরাজ সার্টিফিকেট নির্মলা সীতারমণের, পালটা কী বলছে তৃণমূল?]

দেশের বেকার সমস্যা নিয়ে বলতে গিয়ে মোদিকে নিশানা করেন লালন। বলেন, “মূল্যবৃদ্ধি নিয়ে কথা হয় না। নিয়োগ ব্যবস্থাকে ধংস করা হয়েছে।” এইসঙ্গে লালন অভিযোগ করেন, ‘‘প্রধানমন্ত্রী মোদি কোথাও, কোনও দিন চা বিক্রি করেননি, শুধু ভান করেন। ভোটে জেতার জন্য উনি সব করতে পারেন।’’ বিজেপির (BJP) অভিযোগ, দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লালনের এমন মন্তব্য ‘আপত্তিকর’।

[আরও পড়ুন: ভারতীয় কফ সিরাপে শিশুমৃত্যু: WHO’র তথ্য অপর্যাপ্ত, দাবি কেন্দ্রীয় কমিটির]

জেডিইউ নেতার মন্তব্যে সরব গোটা দেশের গেরুয়া শিবির। লালন সিংয়ের বক্তব্য প্রসঙ্গে বিহার বিজেপির মুখপাত্র নিখিল আনন্দ (Nikhil Anand)  তীব্র আক্রমণ করেছেন নীতীশ কুমারকে।বলেন, ইদানিং বিহারের মুখ্যমন্ত্রী আর লালন সিং দু’জনেই প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে বাজে মন্তব্য করছেন। এটা দুর্ভাগ্যজনক। নিখিলের কটাক্ষ, প্রধানমন্ত্রী হওয়ার দিবা স্বপ্ন দেখতে গিয়ে নীতীশজি মানসিক স্থিরতা হারিয়ে ফেলেছেন। লালনজির কোনওদিনই রাজনৈতিক চরিত্র ছিল না। সব মিলিয়ে ‘বহুরূপী’ মোদিকে নিয়ে সরগরম ভারতীয় রাজনীতি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement