shono
Advertisement

পাঠানকোটের বদলা নিল সেনা, পুলওয়ামায় খতম মাসুদ আজহারের ভাইপো

তবে কি এবার পালা জইশ প্রধান মাসুদ আজহারের? The post পাঠানকোটের বদলা নিল সেনা, পুলওয়ামায় খতম মাসুদ আজহারের ভাইপো appeared first on Sangbad Pratidin.
Posted: 08:43 AM Nov 07, 2017Updated: 06:22 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঠানকোট হামলায় সতীর্থদের মৃত্যুর বদলা নিল ভারতীয় সেনা। সোমবার, কাশ্মীরের পুলওয়ামায় সেনার সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছে জইশ প্রধান মাসুদ আজহারের ভাইপো তালহা রাশিদ-সহ তিন জঙ্গি। শহিদ হয়েছেন এক জওয়ান।

Advertisement

সেনা সূত্রে খবর, পুলওয়ামা জেলার কান্দি অগলার গ্রামে জঙ্গিদের একটি ডেরার সন্ধান দেন গোয়েন্দারা। তাঁরা জানান ওই ডেরায় রয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের ভাইপো তালহা রাশিদও। তারপরই দ্রুত ছকে ফেলা হয় অভিযানের নকশা। সোমবার রাতেই রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও পুলিশের একটি যৌথবাহিনী গোপনে ঘিরে ফেলে জঙ্গিদের ডেরা। জওয়ানদের উপস্থিতি বুঝতে পেরে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। পালটা গুলি চালান জওয়ানরাও। বেশ কিছুক্ষণ ধরে চলা প্রবল গুলিযুদ্ধের পর নিকেশ হয় তিন জঙ্গি। তাদের মধ্যেই ছিল তালহা। তবে সংঘর্ষে শহিদ হন এক জওয়ান।

ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্র-শস্ত্র উদ্ধার করা হয়েছে বলে খবর। উপত্যকায় বড়সড় নাশকতা চালানোর ছক ছিল ওই জঙ্গিদের বলে জানিয়েছেন এক শীর্ষ পুলিশ আধিকারিক। কয়েকদিন আগে শ্রীনগরে পুলিশের উপর জঙ্গি হামলায় জড়িত ছিল নিহত জঙ্গিরা। নরমে-গরমে কাশ্মীর উপত্যকায় শান্তি ফেরাতে চাইছে দিল্লি। একদিকে আলোচনার জন্য বিশেষ দূত, অপরদিকে সেনাকে পূর্ণ স্বাধীনতা। এই দ্বিমুখী কৌশলেই সন্ত্রাসবাদ নির্মূলের পথে হাঁটছে কেন্দ্র। এর ফলও মিলছে ব্যাপকভাবে। গত সপ্তাহে সেনার হাতে নিকেশ হয় জইশ জঙ্গি ববর। তারপরই মিলল এই সাফল্য। উল্লেখ্য, রাষ্ট্রসংঘে পাঠানকোট হামলার মূলচক্রী মাসুদ আজহারকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ ঘোষণার চেষ্টায় বারবার জল ঢেলে আসছে চিন। তাই এবার অন্য পন্থা নিয়েছে ভারত। কাশ্মীরে মাসুদ ঘনিষ্টদের খতম করে ওই জঙ্গি সংগঠনের কোমর ভেঙে দিতে চলেছে সেনা। যার শুরু হল তালহা রাশিদকে দিয়ে। সেনার ‘হিটলিস্ট’-এ আরও বেশ কিছু নাম রয়েছে বলেই খবর।

The post পাঠানকোটের বদলা নিল সেনা, পুলওয়ামায় খতম মাসুদ আজহারের ভাইপো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement