shono
Advertisement

বেতন না পেয়ে ছুটিতে পাইলট, বাতিল জেট এয়ারওয়েজের ১৪টি বিমান

বেতন না দেওয়ার অভিযোগ খারিজ বিমান সংস্থার৷ The post বেতন না পেয়ে ছুটিতে পাইলট, বাতিল জেট এয়ারওয়েজের ১৪টি বিমান appeared first on Sangbad Pratidin.
Posted: 12:57 PM Dec 03, 2018Updated: 05:36 PM Dec 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক পাইলট অসুস্থ৷ এই কারণ দেখিয়ে ১৪টি বিমান পরিষেবা বাতিল করল জেট এয়ারওয়েজ৷ রবিবারই এই ঘটনাটি ঘটে৷ যদিও কারও কারও দাবি, ঋণের বোঝায় ধুঁকতে থাকা ওই বিমান সংস্থা নাকি পাইলটদের বেতন দিতে পারছে না৷ এর ফলে বিমান চালাতে অস্বীকার করছেন চালকরা৷ সে কারণে উড়ান বাতিল করা হয়েছে বলেই দাবি অনেকের৷ যদিও ওই বিমান সংস্থা সে দাবি খারিজ করে দিয়েছে৷ বেতন সংক্রান্ত কোনও সমস্যা নেই বলেই দাবি ভারতের অন্যতম যাত্রীবাহী বিমান সংস্থা জেট এয়ারওয়েজের।

Advertisement

[কারও কথায় নিজের দেশ ছাড়ব না, যোগীর হুঁশিয়ারির পালটা দিলেন ওয়েইসি]

বেশ কিছুদিন ধরেই ঋণের বোঝায় জর্জরিত জেট এয়ারওয়েজ। সঠিক সময়ে মিলছে না বেতন। আর বেতন না মেলার এই তালিকায় রয়েছেন বিমানের চালক থেকে শুরু করে উচ্চপদস্থ আধিকারিকরাও। গত আগস্ট মাস থেকেই চলছে এই অনিয়ম। মাঝে সেপ্টেম্বর মাসে কয়েকজনের বেতন মেটানো হয়৷ তবে এখনও বাকি রয়েছে অধিকাংশ কর্মীরই বেতন। এদিকে এই বিষয়ে এখনও পর্যন্ত কেউ কোনও পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ। ফলে খানিকটা বিরক্ত হয়েই ছুটিতে চলে গিয়েছেন বিমান চালকরা। অসুস্থ হয়ে পরায় এই ছুটি বলেই জানান তাঁরা৷ সূত্রের খবর, একই কারণ দেখিয়ে একের পর এক ছুটির দরখাস্ত জমা পড়েছে জেট এয়ারওয়েজের দপ্তরে৷ সেই দরখাস্তে লেখা হয়েছে পাইলটরা অসুস্থ। তাই কাজে যোগ দিতে পারছেন না। আর এই চরম অব্যবস্থার ফলেই রবিবার ১৪টি উড়ান বাতিল করতে বাধ্য হয়েছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

[অভিনব প্রতিবাদ, জলের দরে পিঁয়াজ বিক্রির পুরো টাকা মোদিকে পাঠালেন কৃষক]

তবে বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, বেতন সংক্রান্ত কোনও সমস্যাই নেই৷ পাইলটদের সঙ্গে আলোচনা শুরু করেছেন তাঁরা। কাজে যোগ দেওয়ার জন্যও প্রতিনিয়ত বোঝানো হচ্ছে তাঁদের। এসএমএসের মাধ্যমে যাত্রীদের জানানো হচ্ছে বাতিল উড়ানের খবর। কিছু যাত্রীকে টাকা ফিরিয়ে দিয়েছে জেট এয়ারওয়েজ। আবার কাউকে অন্যান্য বিমান সংস্থার বিমানে স্থানান্তর করা হয়েছে।

The post বেতন না পেয়ে ছুটিতে পাইলট, বাতিল জেট এয়ারওয়েজের ১৪টি বিমান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement