shono
Advertisement

Breaking News

Joe Root

টেস্টে শচীনের রান টপকে যাবেন এই তারকা, ভবিষ্যদ্বাণী ইংল্যান্ড প্রাক্তনীর

কোন তারকার কথা বললেন ইংল্যান্ডের প্রাক্তনী?
Published By: Krishanu MazumderPosted: 06:34 PM Jul 22, 2024Updated: 07:57 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জো রুট (Joe Root)। ছাপিয়ে যাবেন শচীন তেণ্ডুলকরকেও (Sachin Tendulkar)। ইংল্যান্ডের প্রাক্তন তারকা মাইকেল ভন (Michael Vaughan) পাশে দাঁড়িয়েছেন রুটের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রুট শতরান হাঁকান রবিবার।
তাঁর সেঞ্চুরির সংখ্যা ৩২। এই সেঞ্চুরির পথে রুট ক্যারিবিয়ান গ্রেট শিবনারায়ণ চন্দ্রপলকে অতিক্রম করে অষ্টম সেরা রান সংগ্রাহক হন। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে রুট ১২২ রান করেন। তাঁর এই রানের সৌজন্যে ইংল্যান্ড ক্যারিবিয়ানদের ৩৮৫ রানের টার্গেট দেয়। ইংল্যান্ড ২৪১ রানে টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজ ২-০-এ এগিয়ে রয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: হার্দিককে সরিয়ে কেন টি-টোয়েন্টির অধিনায়ক সূর্য? ব্যাখ্যা দিলেন অজিত আগরকর]

রুটের খেলার ধরন দেখে অভিভূত ভন। যেভাবে রুট রিভার্স স্কুপ মেরেছেন সেই প্রসঙ্গে মাইকেল ভন দ্য টেলিগ্রাফে কলাম লিখেছেন, ''আগামী কয়েক মাসে জো রুট ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবে। এমনকী শচীন তেণ্ডুলকরকে অতিক্রম করে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবে। ওদের ব্যাট হাতে বেপরোয়া দেখায় না। দ্রুত গতিতে রান তোলে ঠিকই কিন্তু কখনও মনে হয়নি অহং দ্বারা ওরা পরিচালিত। বিচক্ষণতার সঙ্গে খেলছে ওরা।''
অ্যালেস্টেয়ার রুটের একগুচ্ছ রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে জো রুট। কুকের টেস্ট সেঞ্চুরির সংখ্যা ৩৩। রুট ঠিক আর এক কদম দূরে। টেস্ট ফরম্যাটে আর ৫৩২ রান করলে কুককে ছাপিয়ে রুট হবেন ইংল্যান্ডের জার্সিতে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক।

[আরও পড়ুন: TRP-র মশলা দিতে রাজি নন, বিরাটের সঙ্গে সম্পর্ক নিয়ে গোপনীয়তা রাখলেন গম্ভীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জো রুট।
  • ছাপিয়ে যাবেন শচীন তেণ্ডুলকরকেও।
  • ইংল্যান্ডের প্রাক্তন তারকা মাইকেল ভন পাশে দাঁড়িয়েছেন রুটের।
Advertisement