shono
Advertisement

‘নাম তো মমতা, কবে নির্মমতা হয়ে গেলেন?’, পূর্বস্থলীতে বাংলায় বেনজির কটাক্ষ নাড্ডার

বক্তৃতার অনেকটাই বাংলা ভাষায় বললেন বিজেপি সর্বভারতীয় সভাপতি।
Posted: 04:01 PM Feb 12, 2023Updated: 04:23 PM Feb 12, 2023

অভিষেক চৌধুরী, কালনা: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। কিন্তু লড়াইয়ের জমি প্রস্তুত রাখতে ঝাঁপিয়ে পড়েছে সমস্ত রাজনৈতিক দল। এমনকী বিজেপি (BJP) কেন্দ্রীয় নেতৃত্বও নজর দিয়েছে বাংলার পঞ্চায়েত ভোটের দিকে। দিল্লি থেকে নেতাদের আগমন শুরু হয়েছে। রবিবার, দু’দিনের বঙ্গ সফরে এসে দুটি জনসভা করে গেলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। পূর্ব বর্ধমানের পূর্বস্থলী ও পূর্ব মেদিনীপুরের রামনগরে দুটি সভা থেকেই তিনি নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও তৃণমূল সরকারকে। কীভাবে বিজেপি এখানে ক্ষমতা দখল করবেন, বাংলায় ভোকাল টনিক দিয়ে চাঙ্গা করলেন দলীয় কর্মীদের। কটাক্ষ করতে ছাড়লেন না ‘মমতা’ নাম নিয়েও। এনিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছে রাজ্যের শাসকদলও।

Advertisement

শনিবার সন্ধে নাগাদ কলকাতায় পৌঁছে গিয়েছিলেন জে পি নাড্ডা। এরপর রবিবার সকালেই বেরিয়ে পড়েন জেলা সফরে। প্রথমে যান পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে (Purbasthali)। সেখানে একটি মন্দিরে পুজো দেন। তারপর দুপুর ১টা নাগাদ জনসভা শুরু করেন। প্রায় ২৬ মিনিট বক্তব্য রাখেন নাড্ডা। তাতে তৃণমূল (TMC) সরকারকে আক্রমণ ছাড়াও কেন্দ্রে বাংলার কল্যাণে কত কাজ করেছে, সেই তথ্য তুলে ধরেন তিনি। শেষে স্পষ্ট বাংলা ভাষায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে নাড্ডা বলেন, ”আপনার নাম তো মমতা, আপনি কবে নির্মমতা হয়ে গেলেন?” মুখ্যমন্ত্রীর নাম নিয়ে এহেন আক্রমণ বেনজির বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

[আরও পড়ুন: বিয়ে কেন হচ্ছে না? অঙ্কুশ-ঐন্দ্রিলার কাছে এবার জবাব চাইলেন প্রসেনজিৎ, দেখুন ভিডিও]

তৃণমূলকে তীব্র কটাক্ষ করে রীতিমতো স্লোগান তোলেন নাড্ডা। তাঁর কথায়, ”সরকারি কোষাগার ফাঁকা/ খুঁজে দেখো টালির চালে জনতার টাকা।’’ বলেন, ‘‘চাকরি বিক্রি কোটি কোটি/ লুট করেছে হাওয়াই চটি।’’ এরপর মুখ্যমন্ত্রীর উদ্দেশে নাড্ডার আক্রমণ, ‘‘গেরুয়া ঝড় আসছে তেড়ে, ভাগ তৃণমূল বাংলা ছেড়ে’’। যদিও পূর্বস্থলীতে বিজেপি সর্বভারতীয় সভাপতির এই সভায় তেমন জনসমাগম হয়নি। ছিলেন না শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। তার জন্য নাড্ডা স্থানীয় নেতৃত্বের প্রতি অসন্তুষ্ট বলে সূত্রের খবর। 

[আরও পড়ুন: অপরাধ করে আগেও সাসপেন্ড হন ভবানীপুরের ‘ডাকাত-পুলিশ’, তথ্য লালবাজারের হাতে]

পূর্ব মেদিনীপুরের কাঁথির সভাতেও অবশ্য নাড্ডার বক্তব্য়ে একই সুর। তৃণমূলের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ তুলে সরকার উৎখাতের ডাক দেন।  তাঁর অভিযোগ, মোদি দেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছেন আর বাংলাকে পিছিয়ে দিচ্ছেন। টিএমসি-র নতুন সংজ্ঞাও দিলেন তিনি। বললেন, ”টি ফর তোলাবাজি, এম ফর মাফিয়া ও মানি লন্ডারিং, সি ফর কোরাপশন।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার