shono
Advertisement

নাড্ডার নেতৃত্বেই ২০২৪ লোকসভার লড়াই! বাড়ল বিজেপি সভাপতির কার্যকালের মেয়াদ

প্রত্যাশিতভাবেই বিজেপি সভাপতির কার্যকালের মেয়াদ বাড়ানো হল।
Posted: 04:25 PM Jan 17, 2023Updated: 04:54 PM Jan 17, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: জেপি নাড্ডার নেতৃত্বেই ২০২৪ লোকসভার লড়াইয়ে নামবে বিজেপি (BJP)। দলের সভাপতি পদে তাঁর কার্যকালের মেয়াদ বাড়িয়ে দিল গেরুয়া শিবির। ২০২৪ সালের জুন মাস পর্যন্ত বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে থাকবেন জেপি নাড্ডাই (JP Nadda)। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে দলের কর্মসমিতির বৈঠকের সিদ্ধান্ত ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহ (Amit Shah)।

Advertisement

সদ্যই নাড্ডার নিজের রাজ্য হিমাচল প্রদেশে ধরাশায়ী হয়েছে বিজেপি। দিল্লি পুরনিগমের নির্বাচনেও আপের কাছে হার মানতে হয়েছে। যার জেরে বিজেপির কর্মসমিতির বৈঠকের আগে বেশ চাপে ছিলেন নাড্ডা। গুঞ্জন শোনা যাচ্ছিল, লাগাতার ব্যর্থতার জেরে নাড্ডার উপর বেশ অসন্তুষ্ট বিজেপির শীর্ষ নেতৃত্ব। তাই সর্বভারতীয় সভাপতির পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হতে পারে। তবে সেই সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে নাড্ডার উপরেই আস্থা রাখলেন নরেন্দ্র মোদি-অমিত শাহরা।

[আরও পড়ুন: হাই কোর্ট চত্বরে মিটিং-মিছিল-বিক্ষোভ সব বন্ধ! এজলাস বয়কট মামলায় কড়া ৩ বিচারপতির বেঞ্চ]

কর্মসমিতির বৈঠক শেষে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়ে দিলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে নাড্ডার নেতৃত্বেই লড়বে বিজেপি। চলতি মাসেই সভাপতি হিসাবে নাড্ডার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। আসলে বিজেপির সভাপতি নির্বাচনের প্রক্রিয়া শুরু হয় একেবারে তৃণমূলস্তর থেকে। সদস্য সংগ্রহ থেকে শুরু করে বুথস্তরে নির্বাচন হয়ে সর্বোচ্চ পদ পর্যন্ত নির্বাচন হয়। কিন্তু কোভিডের জন্য সদস্য সংগ্রহ অভিযান যায়নি। বিজেপি চাইছে না ২০২৪ সালের লোকসভার (2024 lok Sabha Election) আগে আর দলের অন্দরে নির্বাচন চাইছে না গেরুয়া শিবির। সেকারণেই নাড্ডার কার্যকালের মেয়াদ বাড়ানো হল। তাৎপর্যপূর্ণভাবে এদিন দ্বিতীয়বারের জন্য নাড্ডাকে সভাপতি নির্বাচন করা হয়নি। তাঁর মেয়াদ বাড়ানো হয়েছে। 

[আরও পড়ুন: বিচারব্যবস্থার সম্পূর্ণ স্বাধীনতা চাই, কলেজিয়াম বিতর্কে কেন্দ্রকে নিশানা মুখ্যমন্ত্রীর]

তবে নাড্ডা সভাপতি হলেও বিজেপি ২০২৪ লোকসভা নির্বাচনে নামবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) মুখ করেই।  অমিত শাহ এদিন বলেন,” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামনে রেখেই ২০২৪ নির্বাচনে নামবে বিজেপি।” তাঁর প্রত্যয়ী ঘোষণা, ২০১৯ সালের নির্বাচনের থেকেও বেশি আসন পেয়ে ২০২৪-এ ক্ষমতায় আসবে বিজেপি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement