shono
Advertisement

আইএসএলে ভাল পারফরম্যান্স, কোচ জুয়ান ফেরান্দোর সঙ্গে চুক্তি বাড়াল এটিকে মোহনবাগান

ফেরান্দোর কোচিংয়ে ১৬টি ম্যাচ খেলেছে সবুজ-মেরুন। হেরেছে মাত্র ২টিতে।
Posted: 04:44 PM Mar 24, 2022Updated: 05:37 PM Mar 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য সমাপ্ত আইএসএলের মাঝপথে আন্তোনিও লোপেজ হাবাস এটিকে মোহনবাগানের (ATK-Mohun Bagan) দায়িত্ব ছেড়ে দেন। এফসি গোয়া থেকে এটিকে মোহনবাগানে চলে এসেছিলেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। সেই স্পেনীয় কোচ জুয়ান ফেরান্দোর সঙ্গেই চুক্তি সম্প্রসারণ করল এটিকে মোহনবাগান। 

Advertisement

আসন্ন এএফসি কাপ ও ২০২২-২৩ মরশুমে সবুজ-মেরুন শিবিরের রিমোট কন্ট্রোল জুয়ান ফেরান্দোর হাতেই থাকবে। তাঁর সঙ্গে দীর্ঘ আলোচনার পরে নতুন চুক্তি করা হল। ফেরান্দোর হাত ধরে এটিকে মোহনবাগান এবারের আইএসএলে সেমিফাইনাল পর্যন্ত পৌঁছয়। ফেরান্দোর সঙ্গে চুক্তি সম্প্রসারণের আসল কারণই হল তাঁর পারফরম্যান্স। 

[আরও পড়ুন: অনুশীলন ম্যাচে দুর্দান্ত ছন্দে কেকেআরের ভেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা, রিঙ্কু সিংরা, দেখুন ভিডিও]

হাবাস সরে যাওয়ার পরে আইএসএলের মাঝপথে কোচের দায়িত্ব নিয়েছিলেন ফেরান্দো। তাঁর কোচিংয়ে এটিকে মোহনবাগান খেলেছে মোট ১৬টি ম্যাচ। আর এই ১৬টি ম্যাচের মধ্যে এটিকে মোহনবাগান হেরেছে মাত্র ২টি ম্যাচে। আইএসএল শেষ  হয়ে গিয়েছে। এটিকে মোহনবাগানের নতুন চ্যালেঞ্জ এএফসি কাপ। 

১২ এপ্রিল যুবভারতী ক্রীড়াঙ্গনে এএফসি কাপের (AFC Cup) ম্যাচ রয়েছে সবুজ-মেরুনের। ১ এপ্রিল থেকে সেই টুর্নামেন্টের জন্য  প্রস্তুতি শুরু হবে এটিকে মোহনবাগানের। তবে এএফসিতে এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ কে, তা কিন্তু এখনও স্থির হয়নি। কিন্তু ওই ম্যাচ গ্যালারিতে বসে হয়তো দেখতে পাবেন মেরিনার্সরা। 

নতুন মরসুমে তাঁর উপরে আস্থা রাখার জন্য ক্লাবের প্রধান কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ও টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ফেরান্দো। স্প্যানিশ কোচ বলেছেন, ”গত মরসুমে আমার কাজকে সম্মান দিয়ে আস্থা রাখার জন্য দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ও টিম ম্যানেজমেন্টের কাছে আমি কৃতজ্ঞ।” গত মরশুমে পর্যালোচনা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে গোয়েঙ্কার সঙ্গে ফেরান্দোর দীর্ঘ কথাবার্তা হয়। সঞ্জীব গোয়েঙ্কার লক্ষ্যের সঙ্গে মিলে গিয়েছে ফেরান্দোর চিন্তাভাবনা।

আইএসএল শেষ। যুবভারতীত নামার জন্য মুখিয়ে রয়েছে এটিকে মোহনবাগান শিবির। 

[আরও পড়ুন: IPL 2022: চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, নতুন অধিনায়কের নাম ঘোষণা CSK’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement