shono
Advertisement

Breaking News

Junior Doctors Strike

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির বিরুদ্ধে হাই কোর্টে মামলা, দ্রুত শুনানিতে 'না' প্রধান বিচারপতির

এদিকে আগামী সোমবার কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে নির্যাতিতার নাম প্রকাশ মামলার শুনানি।
Published By: Subhajit MandalPosted: 11:35 AM Oct 04, 2024Updated: 12:56 PM Oct 04, 2024

গোবিন্দ রায়: সুপ্রিম কোর্টের নির্দেশের পরও কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা(Junior Doctors Strike)। এই সিদ্ধান্তে শীর্ষ আদালতের অবমাননা হচ্ছে। এই অভিযোগ কলকাতা হাই কোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। সেই মামলার দ্রুত শুনানির আর্জি খারিজ করে দিলেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম।
বৃহস্পতিবার কর্মবিরতি নিয়ে হাই কোর্টে একটি জনস্বার্থ দায়ের হয় কলকাতা হাই কোর্টে। মামলাকারী রাজু ঘোষের দাবি ছিল, সুপ্রিম কোর্টের নির্দেশিকার পরেও কাজে যোগ দেননি জুনিয়র চিকিৎসকরা। পরিবর্তে দ্বিতীয় দফায় পূর্ণ কর্মবিরতিতে শামিল হয়ে সুপ্রিম কোর্টের নির্দেশিকা লঙ্ঘন করেছেন।রাজ্য সরকারের তাঁদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলেও আর্জি জানান ওই মামলাকারী।

Advertisement

শুক্রবার ওই জনস্বার্থ মামলা নিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী। মামলার দ্রুত শুনানির আর্জিও জানান তিনি। কিন্তু প্রধান বিচারপতি আজই মামলার শুনানির অনুমতি দেননি। মামলাকারীকে অবকাশকালীন বেঞ্চে যাওয়ার পরামর্শ দেন তিনি। উল্লেখ্য, শুক্রবারই জুনিয়র ডাক্তাররা দ্বিতীয় পর্যায়ের কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে নির্যাতিতার নাম প্রকাশের অভিযোগে যে মামলা হয়েছিল, সেই মামলা এবার উঠতে পারে হাই কোর্টে। এই মামলা শুনতে সুপ্রিম কোর্টের কোনো বাধা নেই। জানিয়েছেন মামলাকারীর আইনজীবী। শুনানি আগামী সোমবার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুপ্রিম কোর্টের নির্দেশের পরও কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা।
  • এই সিদ্ধান্তে শীর্ষ আদালতের অবমাননা হচ্ছে। এই অভিযোগ কলকাতা হাই কোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা।
  • সেই মামলার দ্রুত শুনানির আর্জি খারিজ করে দিলেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম।
Advertisement