shono
Advertisement

ট্রেন দুর্ঘটনায় কাটা পড়েছে পা, ছাত্রীকে হাসপাতালে দেখে চোখে জল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

এদিকে, সোমবার ‘৯/১১-র শুনানি’ হলই না বিচারপতির এজলাসে!
Posted: 06:22 PM Sep 11, 2023Updated: 06:34 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন কলেজ পড়ুয়া। দুর্ঘটনায় কাটা পড়েছে তাঁর পা। সেই ছাত্রীকে দেখতেই কলকাতার আর জি কর হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। বারাকপুর কলেজের ছাত্রীর শারীরিক অবস্থা দেখে চোখে জল এসে যায় বিচারপতির।

Advertisement

সম্প্রতি ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিলেন হুগলির চাঁপদানির ছাত্রী সুনীতা বর্মা। ট্রেনে চেপে পরীক্ষা দিতে যাওয়ার সময় পলতা স্টেশনে উঠতে গিয়ে পড়ে যান তিনি। দুর্ঘটনায় কাটা পড়ে তাঁর পা। গুরুতর আহত অবস্থায় সুনীতাকে ভরতি করা হয়েছিল আর জি কর হাসপাতালে। ছোটবেলায় মা’কে হারিয়েছিলেন। বছর খানেক আগে হারান বাবাকে। এবার পা হারিয়ে আরও অসহায় হয়ে পড়েছেন ওই ছাত্রী। এদিন তাঁর সঙ্গে দেখা করতে যান কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বেশ খানিকক্ষণ পর হাসপাতাল থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সুনীতা ও তাঁর পরিবারের পাশে দাঁড়িয়েছেন, তার প্রশংসা করতে গিয়ে চোখের কোণে জল চলে আসে তাঁর।

[আরও পড়ুন: ‘ওকে বারবার বিরক্ত করা হচ্ছে’, অভিষেককে ফের ইডি তলব নিয়ে কড়া প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রীর]

বিচারপতি গঙ্গোপাধ্যায় ওই ছাত্রী এবং তাঁর পরিবারকে সবরকম সাহায্যের আশ্বাস দেন। বলেন, চিকিৎসার খরচ নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই। মানবিক মুখ্যমন্ত্রী-সহ সকলে পাশে আছেন। তিনিও আছেন। পাশাপাশি প্রয়োজনে প্রস্থেটিক পায়েরও ব্যবস্থা করার আশ্বাস দেন তিনি। সুনীতার পরিবারের তরফে চাকরির আরজি জানানো হয়েছে। তবে তা এই মুহূর্তে সম্ভব বলে জানান বিচারপতি। আগামিদিনে অবস্থা বুঝে সে নিয়েও কোনও না কোনও সিদ্ধান্ত নেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

এদিকে, সোমবার হাই কোর্টের এক আইনজীবীর মৃত্যু হওয়ায় এদিন নিয়োগ দুর্নীতির মামলার শুনলেন না বিচারপতি গঙ্গোপাধ্যায়। ৯/১১-র বর্ষপূর্তিতে বাংলার ‘নিয়োগ দুর্নীতির ওয়ার্ল্ড ট্রেড সেন্টার’ ভেঙে ফেলার হুঙ্কার দিয়েছিলেন তিনি। কিন্তু শেষমেশ তাই মামলার শুনানি হল না।

[আরও পড়ুন: ভরসা রাখল আইএফএ, সন্তোষ ট্রফিতে বাংলার কোচ হলেন রঞ্জন চৌধুরী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement