shono
Advertisement

‘আমি শুনব না’, মোদির পদবি বিতর্কে রাহুলের মামলা শুরু হতেই সরলেন বিচারক

আপাতত বন্ধ থাকবে রাহুল মামলার শুনানি।
Posted: 07:10 PM Apr 26, 2023Updated: 07:10 PM Apr 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর (Rahul Gandhi) মামলা শুরু হতেই থামিয়ে দিলেন বিচারপতি। সাফ জানিয়ে দিলেন, তিনি এই মামলা শুনতে পারবেন না। সুরাট আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে গুজরাট হাই কোর্টে আবেদন করেছিলেন কংগ্রেস (Congress) নেতা। বুধবার সেই মামলার শুনানি শুরু হওয়ার খানিকক্ষণের মধ্যেই তা বন্ধ হয়ে যায়। কারণ আচমকাই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন বিচারপতি।

Advertisement

মঙ্গলবারই গুজরাট হাই কোর্টে (Gujarat High Court) আবেদন করেন রাহুল গান্ধী। রাহুলের দাবি ছিল, তাঁর রাজনৈতিক পরিচয়ে প্রভাবিত হয়ে অতিরিক্ত শাস্তি দিয়েছে নিম্ন আদালত। সেই রায়ের বিরোধিতা মঙ্গলবার নগর দায়রা আদালতের রায়ের বিরুদ্ধে গুজরাট হাই কোর্টে আবেদন করেছেন রাহুল। অর্থাৎ তাঁকে যে দু’বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে সেটার বিরোধিতা করেছেন তিনি।

[আরও পড়ুন: ছোটপর্দায় ফিরছেন পরমব্রত চট্টোপাধ্যায়, কোন ভূমিকায় দেখা যাবে তারকাকে?]

মঙ্গলবার মামলা দায়ের হওয়ার পরেই জানিয়ে দেওয়া হয়, বুধবারই এই মামলার শুনানি শুরু হবে। সেই মতোই বিচারপতি গীতা গোপির এজলাসে মামলার শুনানি শুরু হয়। সওয়াল শুরু করেন রাহুলের আইনজীবী পি এস চম্পানেরি। কিন্তু অল্প সময় পরেই বিচারপতি জানিয়ে দেন, “আমি এই মামলা শুনব না”। বুধবারের মতো বন্ধ হয়ে যায় রাহুলের মামলার শুনানি।

আচমকা কেন সরে দাঁড়ালেন বিচারপতি? কংগ্রেস নেতার আইনজীবী জানান, আদালতের তরফেই তাঁকে অনুমতি দেওয়া হয় বুধবার এই বিচারপতির এজলাসে মামলা শুরু করতে। এই বিচারপতির অধীনেই মামলার শুনানি নির্দিষ্ট করা হয়, কারণ তিনি এই ধরনের মামলার বিচার করে থাকেন। কিন্তু বিচারপতির সরে দাঁড়ানোর কোনও কারণ জানা যায়নি। আপাতত বন্ধ থাকবে এই মামলার শুনানি। গুজরাট হাই কোর্টের প্রধান বিচারপতির কাছে আবেদন জানানো হয়েছে, তিনি যেন অন্য কোনও এজলাসে এই মামলার শুনানির ব্যবস্থা করেন।

[আরও পড়ুন: ন’মাসে যেটা হল না ন’দিনে কী করে হল? প্রেসিডেন্সির সুপারকে তীব্র ভর্ৎসনা আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement