shono
Advertisement

কাবুলের গুরুদ্বারে জঙ্গি হামলার মূলচক্রী কেরলের পড়ুয়া, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

২১ বছরের ওই যুবকের নাম মহম্মদ মহসিন। The post কাবুলের গুরুদ্বারে জঙ্গি হামলার মূলচক্রী কেরলের পড়ুয়া, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য appeared first on Sangbad Pratidin.
Posted: 07:45 PM Mar 27, 2020Updated: 07:45 PM Mar 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে গোটা পৃথিবী যখন আতঙ্কিত। কীভাবে এই যুদ্ধে জয়ী হওয়া যায় তার পথ খুঁজছে। ঠিক তখনই কাবুলের একটি শিখ গুরুদ্বারে প্রার্থনা চালানোর সময় অতর্কিতে হামলা করে তিন বন্দুকবাজ। এর ফলে ২৫ জনের মৃত্যু হয়। পরে ওই তিনজনকে খতম করে ৮০ জন পণবন্দি মানুষকে গুরুদ্বার থেকে উদ্ধার করেন নিরাপত্তা রক্ষীরা। প্রথমে এই ঘটনার পিছনে তালিবানরা রয়েছে বলে অভিযোগ উঠলেও পরে এর দায় স্বীকার করে আইএসআইএস (ISIS)। আর গতকাল তাদের মুখপত্র অল নাবাতে এই হামলার মূলচক্রী আবু খালিদ আল-হিন্দির একটি ছবি প্রকাশ করে তারা। এরপর জানা যায় সেই ভয়ংকর সত্য। আবু খালিদ আল-হিন্দি নামধারী ওই জঙ্গির আসল নাম হল মহম্মদ মহসিন। আর ২১ বছরের ওই যুবকের বাড়ি ভারতের কেরলে।

Advertisement

২৬ মার্চ আইএসআইএসের মুখপত্র আল নাবাতে আবু খালিদ আল-হিন্দির একটি ছবি পোস্ট করা হয়। তাতে দেখা যাচ্ছে হাতে ৫৬ আসল্ট রাইফেল হাত বসে রয়েছে সে। সোশ্যাল মিডিয়াতে এই ছবিটি দেখার পরেই নড়েচড়ে বসেন কেরল পুলিশের গোয়েন্দারা। আর শুক্রবার একটি সংবাদমাধ্যমকে তাঁরা জানান, ২১ বছর বয়সি ওই যুবকটির আসল নাম মহম্মদ মহসিন। কেরলের কাসারগোড জেলার ত্রিক্কারিপুর এলাকার ওই ইঞ্জিনিয়ারিংয়ের পড়ুয়া কয়েক বছর আগেই কেরল থেকে আফগানিস্তানে গিয়ে আইএসআইএস জঙ্গি সংগঠনের খোরসান ইউনিটে যোগ দেয়। এরপর গত বছরের জুন মাসের ১৮ তারিখ একটি ড্রোন হামলায় তার মৃত্যু হয়েছে বলেও খবর ছড়ায়। কিন্তু, গতকাল আল নাবাতে তার ছবি প্রকাশ পাওয়ার পরেই জানা গেল যে সে এতদিন পর্যন্ত জীবিত ছিল।

[আরও পড়ুন: ‘বাড়িতেই পড়ুন নমাজ’, সংক্রমণ রুখতে আবেদন দিল্লির জামা মসজিদের ইমামের ]

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৫ মার্চ সকাল সাত ৪৫ মিনিটে কাবুলের একটি শিখ গুরুদ্বারে হামলা চালায় তিন জঙ্গি। এলোপাথাড়ি গুলি চালানোর পাশাপাশি গ্রেনেডও ছোঁড়ে। এর জেরে ২৫ জনের মৃত্যু হয়। পরে ছ’ঘণ্টা ধরে তিন জঙ্গিকে খতম করে ৮০ জনকে উদ্ধার করেন নিরাপত্তা রক্ষীরা।

[আরও পড়ুন: ভিনরাজ্য থেকে ফিরতে গিয়ে সমস্যায় শ্রমিকরা, সাহায্যের হাত বাড়াল পুলিশ]

The post কাবুলের গুরুদ্বারে জঙ্গি হামলার মূলচক্রী কেরলের পড়ুয়া, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement