shono
Advertisement

ইদের মতো দেশবাসীর সঙ্গে জন্মাষ্টমীও পালন করার ইচ্ছে কাফিল খানের

কেন এ কথা বললেন তিনি? The post ইদের মতো দেশবাসীর সঙ্গে জন্মাষ্টমীও পালন করার ইচ্ছে কাফিল খানের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:44 PM Jun 15, 2018Updated: 05:14 PM Jun 15, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনে দুঃসময় চলছে। আগের ইদটা পালন করতে পারেননি। জেলে নমাজ পড়ারও তেমন সুযোগ পাননি। এবার তাই ঠিক করেছিলেন সকলে মিলে ইদ উদযাপন করবেন। কিন্তু উত্তরপ্রদেশের চিকিৎসক কাফিল খানের কপালে তাও হল না। গুলিবিদ্ধ ভাইয়ের শোকে মূহ্যমান বাড়ির লোকেরা। ইদের সেলিব্রেশন তাই তুলে রাখা  হয়েছে। তবে কাফিলের ইচ্ছে, ঈশ্বর যেন তাঁকে এমন শক্তি দেন, যাতে ইদের মতো জন্মাষ্টমী বা দিওয়ালির আনন্দেও মেতে উঠতে পারেন তিনি।

Advertisement

[  কুয়োর জলে ঝাঁপ দেওয়ায় দলিত কিশোরদের নগ্ন করে প্রহার, ভাইরাল ভিডিও ]

শনিবার গোটা দেশে ইদের উদযাপন। তার আগে একটি ভিডিও পোস্ট করেছেন উত্তরপ্রদেশের চিকিৎসক কাফিল খান। যেখানে তাঁর সাম্প্রতিক অবস্থার কথা তুলে ধরেছেন। গত বছর উত্তরপ্রদেশে শিশুমৃত্যু কাণ্ডে নাম জড়িয়েছিল তাঁর। অক্সিজেনের অভাবে হাসপাতালে একের পর এক শিশুর প্রাণহানি হচ্ছিল। কাফিল খানই বিকল্প ব্যবস্থা করেন। কিন্তু পরে তাঁর নামেই অভিযোগ ওঠে। গারদের ওপারে যেতে হয় কাফিলকে। নিজেকে নির্দোষ প্রমাণ করার হাজার চেষ্টা করেও জেলের নিয়তি খণ্ডাতে পারেননি। পরে অবশ্য জামিনে তাঁর মুক্তি হয়। এবছর তাই ইদ উদযাপনের ইচ্ছে ছিল। কিন্তু তার আগেই গুলিবিদ্ধ হয় তাঁর এক ভাই। কাফিল আক্ষেপ করে ভিডিওতে বলেছেন, এ বছর বাড়ির সব লোকেরা একসঙ্গে ছিলেন। তাঁর মা ছিলেন, অন্যান্য ভাই ও তাঁর স্ত্রীরা ছিলেন। এমনকী বোন ও তাঁদের স্বামীরাও চলে এসেছিলেন। কিন্তু পরিস্থিতি এমন দিকে গেল যে এখন বাড়ির বাচ্চারাও ইদ উদযাপনের মুডে নেই। ভিডিও পোস্ট করে তিনি বলেছেন, ইদের মতো দেশবাসীর সঙ্গে জন্মাষ্টমী বা দিওয়ালিও উদযাপন করতে চান তিনি। ইদ সকলের জীবনে খুশি নিয়ে আসুক। পাশাপাশি যাঁরা জাতি-ধর্ম নির্বিশেষে বিভেদ সৃষ্টি করছে, হত্যার মতো নৃশংস ঘটনায় প্ররোচনা দিচ্ছে, তাঁদের যেন শাস্তি হয়। এখনও মৃত্যুর সঙ্গে লড়াই করছে তাঁর ভাই। তাই ভাইয়ের জন্য সকলে প্রার্থনা করুক, কাফিলের ইচ্ছে এমনটাই।

 

The post ইদের মতো দেশবাসীর সঙ্গে জন্মাষ্টমীও পালন করার ইচ্ছে কাফিল খানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement